ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩২

নেই লাইসেন্স-ডাক্তার, ক্লিনিক সিলগালা

তালতলী প্রতিনিধি
এপ্রিল ১২, ২০২২ ৪:১৮ পূর্বাহ্ণ
পঠিত: 196 বার
Link Copied!

বরগুনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ক্লিনিক সিলগালাসহ দুইটি ডায়াগনস্টিক সেন্টার ও একটি ফার্মেসিকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে তালতলী উপজেলা শহরের বিভিন্ন ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসীতে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলা শহরের ইসলামিয়া ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালে ২৪ ঘন্টা চিকিৎসক না থাকায় ও লাইসেন্স এবং অপারেশন থিয়েটারে পর্যাপ্ত সরঞ্জাম না থাকায় সিলগালা করা হয়। সেই সাথে মূল্য তালিকা না থাকায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার, তালতলী ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার ও বিসমিল্লা ড্রাগ হাউসে স্যাম্পল ঔষধ ও ড্রাগ রেজিস্ট্রেশন মেয়াদ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও পল্লী চিকিৎসক মহসীন রেজার কাগজপত্র জব্দ করে ৩০ হাজার টাকা অর্থদণ্ডসহ চেম্বরটি সিলগালা করে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতে উপজেলা প্রশাসনের কর্মকর্তা- কর্মচারী, সরকারী হাসপাতালে চিকিৎসক, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন বলেন, অবৈধ উপায়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছিল কিছু অসাধু ব্যবসায়ী। ভ্রাম্যমাণ আদালতে তাদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।