ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:২২
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের বিরুদ্ধে চাষাবাদে বাঁধার অভিযোগ

হাসানুর রহমান ঝন্টু
আগস্ট ২৯, ২০২২ ২:৩২ পূর্বাহ্ণ
পঠিত: 178 বার
Link Copied!

বরগুনার তালতলী থানা পুলিশের বিরুদ্বে জাল জ্বালিয়াতি দলিল করে জমি ভোগ দখলের চেষ্টা কারীদের পক্ষে জমির মালিকদের চাষাবাদে বাঁধাদানের অভিযোগ করা হয়েছে।

রোববার বরগুনা প্রেসক্লাবে সংবাদ সন্মেলনে তালতলীর ছোটবগী ইউনিয়নের কৃষক মো. শাহজাহান এই অভিযোগ করে বলেন,৩৬ নং ছোটবগী মৌজায় আরএস ১৫৫ নং খতিয়ানে৫ ‘৬৯ একর জমির ওয়ারিশ সুত্রে মালিক তারা। জ্বাল দলিল তৈরী করে একই এলাকার, হারুন অর রশিদ,নাসির,আইউব ফরাজী,সিদ্দিক ফরাজি, ওহাব ফরাজী ও মতি খাঁ জমি দখল নেয়ার ষড়যন্ত্র করছে বলে শাহজাহান অভিযোগ করেন।

সংবাদ সন্মেলনে শাহজাহান বলেন,এই জমি নিয়ে আদালতে মামলা চলমান। ২৪ আগষ্ট জমিতে চাষাবাদ করতে গেলে ওসির নির্দেশে পুলিশ গিয়ে তাদের বাঁধা দেয়।জ্বালিয়াতি চক্রের বিরুদ্বে পুলিশ সুপার বরাবর আবেদন করলে তালতলী থানার তৎকালীন ওসি কামরুজ্জামান দুপক্ষের কাগজ দেখে হারুন গংদের দলিল জ্বাল প্রমাণিত হওয়ায় শাহজাহান গং জমি চাষাবাদ করে।এছাড়া পুলিশ সুপারের নির্দেশে সিআইডি পুলিশ পরিদর্শক মোঃ আমিনুল ইসলাম বিশ্বাস সরেজমিনে স্বাক্ষ্য ও উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে আদালতে এই মর্মে প্রতিবেদন দেন,হারুন গংদের বিরুদ্বে শাহজাহান আনীত অভিযোগ তদন্ত প্রমানিত হয়েছে।

শাহজাহান অভিযোগ করেন,তালতলী থানার ওসি,শাখাওয়াত হোসেন অপু প্রতিপক্ষের হয়ে,জমিতে গেলে আমাদেরকে দেখিয়ে দেবার হুমকি দিয়ে আসছেন। কেন আমরা আমাদের জমিতে আমরা চাষাবাদ করতে পারবোনা?

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন,আমরা তাদের চাষাবাদে বাঁধা দিচ্ছিনা,উভয় পক্ষকে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে বিরোধীয় জমিতে না যাবার জন্য বলেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।