ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৪

মাসজুড়ে ২ টাকায় ইফতার

তালতলী প্রতিনিধি
এপ্রিল ৮, ২০২২ ১২:২০ অপরাহ্ণ
পঠিত: 185 বার
Link Copied!

বরগুনার তালতলীতে পবিত্র মাহে রমজান মাসজুড়ে সুবিধাবঞ্চিতদের মাঝে দুই টাকায় ইফতার বিতরণ করছে মেসার্স হাওলাদার ট্রেডার্স। প্রতিদিনই প্রায় শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করা হচ্ছে।

‘পবিত্র রমজান মাসে রোজাদারদের সবার পাশে’ স্লোগান নিয়ে সম্পূর্ণ ব্যক্তি মালিকানায় এ উদ্যোগ নেন মেসার্স হাওলাদার ট্রেডার্স।

প্রথম রমজান থেকেই প্রতিদিন বিকেলে দুই টাকা দিয়ে একটি কার্ড সংগ্রহ করেন ভ্যানচালক, রিকশাচালক, দিনমজুর ও সুবিধাবঞ্চিত মানুষরা। ওই কার্ড দিয়ে বিকেল ৫টার পর উপজেলার বাধঘাট এলাকায় এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

প্রায় শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে প্রতিদিন দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় নানা ধরনের ইফতার। সাদা রঙের ওয়ানটাইম ফুড বক্সে দেওয়া ৭/৮ প্রকার খাবার পেয়ে খুবই খুশি নিম্ন আয়ের মানুষেরা। তারা এমন কার্যক্রমের ধারাবাহিকতা কামনা করেন। দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের কেউ কেউও নিচ্ছেন এই ইফতার।

আয়োজকরা জানান, এই বছরের ধারাবাহিকতায় প্রতিবছর রোজার প্রথম দিন থেকেই এ কার্যক্রম শুরু করা হবে। এদিকে ব্যক্তি মালিকানার এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সচেতন মহল বলছেন, এ উপজেলায় বিত্তবানদের উচিৎ সুবিধাবঞ্চিত মানুষের পাশে এগিয়ে আসা দরকার।ভবিষ্যতে এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেন তারা।

দুই টাকার ইফতার পেয়ে কয়েকজন বলেন, আমরা যারা নিম্নে আয়ের মানুষ আছি তারা ইচ্ছা করলেও এমন ইফতার ক্রয় বা নিজেদের তৈরি করা সম্ভব না। তাই এখান থেকে প্রতিদিন ইফতার নিয়ে বাড়িতে নিয়ে যাই। বাড়িতে নিয়ে সবাই এক সাথে ইফতার করি।

মেসার্স হাওলাদার ট্রেডার্স প্রোপাইটার তারেকউজ্জামান তারেক বলেন, সুবিধাবঞ্চিত মানুষের কথা চিন্তা করে রমজান মাসে এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিদিনই সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিজ বাড়িতে ইফতার তৈরি করা হয়। পরবর্তীতে স্বেচ্ছাসেবকদের দিয়ে এই ইফতার বিতরণ করা হয় দুই টাকার মিনিময়ে। এই দুই টাকাও ব্যয় করা হবে অসহায় ও দুস্থদের মাঝে।

তিনি আরও বলেন, প্রতিবছরই সুবিধাবঞ্চিত মানুষের জন্য আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।