ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১০

সংযোগ বিচ্ছিন্ন করার ১৫ বছর পর ২ লাখ টাকার বিল

তালতলী প্রতিনিধি
আগস্ট ৩, ২০২২ ১২:৩৯ পূর্বাহ্ণ
পঠিত: 219 বার
Link Copied!

ঘূর্ণিঝড় সিডরে দোকান বিধ্বস্ত হওয়ায় বিদ্যুতের মিটার খুলে নেয় কর্তৃপক্ষ। এর ১৫ বছর পর একই গ্রাহকের নামে বিদ্যুৎ বিল এসেছে প্রায় দুই লাখ টাকা। ঘটনাটি ঘটেছে বরগুনার তালতলী উপজেলায়।

খোঁজ নিলে জানা যায়, ১৮ থেকে ২০ বছর আগে উপজেলার ছোট ভাইজোড়া গ্রামে সড়কের পাশে একটি মুদি দোকান ছিল স্থানীয় বৃদ্ধ আদম আলীর। তৎকালীন তার দোকানটিতে ৩৭৪-২২০৫ নম্বর হিসাবে বিদ্যুৎ সংযোগ ছিল। ২০০৬ সালে দোকানি আলম মারা যান।

এরপর ২০০৭ সালের ১৫ নভেম্বর ঘূর্ণিঝড় সিডরে ওই দোকানটি বিধ্বস্ত হয়। পরে দোকানে থাকা বিদ্যুৎ এর মিটারটি খুলে নিয়ে যায় তৎকালীন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

মিটার খুলে নেওয়ার ১৫ বছর পর মৃত আলম আলীর ছেলে আনছার উদ্দিনের চলতি বছরের জুলাই মাসের বিদ্যুৎ বিলের সঙ্গে অতিরিক্ত ১ লাখ ৯১ হাজার ৩২২ টাকা যোগ করে দিয়েছে কর্তৃপক্ষ। যা পরিশোধের শেষ তারিখ আগামী ৪ আগস্ট।

তবে স্থানীয়রা জানান, ২০১০ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত স্থানীয় এনায়েত করিমের ছেলে এনামুল করিম ওই দোকানের কাছে গ্যারেজ খুলে অটোরিকশা চার্জ দেওয়ার ব্যবসা করেছিলেন। এসময় এনামুল বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মকর্তা কর্মচারীর সহায়তায় মৃত আদম আলীর নামের মিটারের স্থান পরিবর্তন করে সংযোগ নিয়েছিলেন। বিভিন্ন দেনা পাওনায় জর্জরিত হয়ে ২০১৮ সাল থেকে এনামুল করিম এলাকা থেকে গা ঢাকা দেন।

দোকানি আদম আলীর ছেলে আনসার আলী বলেন, ২০০৬ সালের ১০ নভেম্বর বাবা মারা যান। ২০০৭ সালে ঘূর্ণিঝড় সিডরের কারণে বাবার দোকানঘর ভেঙে যায়। এর কিছুদিন পরই বিদ্যুৎ অফিসের লোকজন এসে মিটারটি খুলে নিয়ে যায়। এখন দেখি আমার নামে প্রায় দুই লাখ টাকার বিল এসেছে।

অপরদিকে এ বিষয়ে জানতে গ্যারেজ ব্যবসায়ী এনামুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এমনকি তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যপারে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির কলাপাড়া জোনাল অফিস কর্মকর্তা সজিব পাল জানান, গ্রাহক আদম আলী মারা যাওয়ায় তার নামের বিদ্যুৎ বিল ওয়ারিশ সূত্রে ছেলে আনসার উদ্দিনের নামে দেয়া হয়েছে। তাকে অফিসে আসতে বলা হয়েছে। এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।