ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৮
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের কমিটিতে ৬ শিশু, সমালোচনার ঝড়

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২৫, ২০২২ ১:১২ পূর্বাহ্ণ
পঠিত: 442 বার
Link Copied!

সদ্য ঘোষিত বরগুনার তালতলী উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে শীর্ষ পদে জায়গা পেয়েছে ৬ জন শিশু। তাদের মধ্যে ২ জন মাধ্যমিক পাস করলেও ৪ জন পেরোয়নি স্কুলের গণ্ডিই। এভাবে শিশুদের দিয়ে উপজেলা ছাত্রলীগের কমিটির ঘোষণা করায় ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের তৃণমূলের কর্মীরা।

গত ১৬ জুলাই রাতে সরোয়ার হোসেন স্বপনকে সভাপতি ও এইচএম মিনহাজুল আবেদিন মিঠুকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইন ১৫২ সদস্যের এ কমিটি অনুমোদন দেন।

জেলা ছাত্রলীগের সম্মেলনের আগের দিন তড়িঘড়ি করে উপজেলায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা এবং ওই কমিটিতে শিশুদের শীর্ষ পদে রাখা নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

জেলা ছাত্রলীগের দেওয়া তথ্য মতে, তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটিতে সহ সম্পাদক পদে সানজিদ মাহমুদ সিফাত, রিয়ান জোমাদ্দার ও মো. হাসান হাওলাদারের নাম রয়েছে। এদের মধ্যে সিফাত অষ্টম ও রিয়ান ষষ্ঠ শ্রেণীতে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত। একই পদে নাম থাকা হাসান হাওলাদার তালতলী সরকারি কলেজের একাদশ শ্রেণীর ছাত্র।

কমিটির উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক আরাফাত জোমাদ্দার সেও তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র। অপরদিকে সহ সম্পাদক পদ পাওয়া মো. রনি খান ও ইমরান খান গত বছর এস এস সি পরীক্ষা দিয়ে বর্তমানে কড়ইবাড়িয়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী।

এ বিষয়ে তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল সরকার বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীরা ছাত্রলীগের কমিটিতে পদ পেয়েছে কিনা তা আমার জানা নেই। তবে রিয়ান, সিফাত ও আরাফাত আমাদের স্কুলের ষষ্ঠ, অষ্টম ও দশম শ্রেণীর ছাত্র।

এদিকে অপ্রাপ্তবয়স্কদের উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা রইসুল আলম সাদ্দাম বেপারী। তিনি বলেন, দীর্ঘদিন ধরে ছাত্রলীগ করে আসছি। আমার মতো অনেক কর্মী আছে যারা নিঃস্বার্থভাবে ছাত্রলীগ করে আসছে। তবুও কমিটিতে আমাদের জায়গা হয়নি, পদ পেয়েছে স্কুল শিশুরা। এটা আমাদের জন্য খুবই লজ্জার।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক জানান, কেন্দ্রের নির্দেশেই কমিটি দেয়া হয়েছে। যেদিন তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটি দেয়া হয়েছে তার পরদিন জেলা ছাত্রলীগের সম্মেলন ছিল। তাই তাড়াহুড়ো করে কমিটি দেয়া হয়েছে।

২০১৮ সালের ৯ এপ্রিল বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সম্পাদক তানভীর হোসাইন তালতলী উপজেলা ছাত্রলীগের ১৪ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দেন। এতে সরোয়ার হোসেন স্বপনকে সভাপতি ও মিনহাজুল আবেদিন মিঠুকে সাধারণ সম্পাদক করা হয়। চলতি বছরের ১৬ জুলাই এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বরগুনা জেলা ছাত্রলীগ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।