ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০৪

টিসিবির পণ্য মজুত করায় ব্যবসায়ীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
জুলাই ২, ২০২২ ২:৩২ অপরাহ্ণ
পঠিত: 129 বার
Link Copied!

বরগুনায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলারের কাছ থেকে পণ্য কিনে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে মজুত করায় এক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১ জুলাই) বিকালে তালতলী উপজেলার ছোটবগী বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সাদিক তানভীর এ অভিযান পরিচালনা করেন।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়ীর নাম ইউসুফ মুন্সী। তাকে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে মজুত মালামাল জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ছোটবগী বাজারের টিসিবির ডিলার সজিবের কাছ থেকে পণ্য কিনে মজুত করেন ইউসুফ মুন্সী। বিষয়টি জানতে পেরে পুলিশ নিয়ে ওই দোকানে অভিযান চালান ইউএনও।

অভিযানে ওই দোকান থেকে টিসিবির ফ্যামিলি কার্ডের ১১৬ লিটার ভোজ্য তেল, ১৩০০ কেজি মসুরের ডাল ও ৪০০ কেজি চিনি জব্দ করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত ব্যবসায়ী ইউসুফ মুন্সীকে এক মাসের কারাদণ্ড প্রদান করেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সাদিক তানভীর জানান, টিসিবির পণ্য বিক্রির জন্য মজুত রাখায় এক ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।জব্দকৃত মালামাল উপকারভোগীদের মাঝে বিক্রি করার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, যে ডিলার এই পণ্য বিক্রি করেছেন তার ডিলারশিপ বাতিলের ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।