ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৬

‘নাতির কোলে চড়ে জীবনের শেষ ভোট টিপসইতে দিলাম’

তালতলী প্রতিনিধি
জুন ৩০, ২০২২ ১২:৩২ পূর্বাহ্ণ
পঠিত: 68 বার
Link Copied!

‘সারাজীবন কাগজে মার্কা দেখে সিল মেরে ভোট দিয়েছি। এবার দিলাম কাচের উপর ভোট। ভালোই লাগলো। প্রতিবেশী নাতির কোলে চড়ে জীবনের শেষ ভোট টিপসইতে দিলাম।’

কথাগুলো বলছিলেন, বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রতিবেশী নাতির কোলে চড়ে ভোট দিয়েছেন শতবর্ষী ময়ফুল বেগম।

বুধবার (২৯ জুন) দুপুরে কবিরাজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন তিনি।

প্রথমবারের মতো ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে ভোট দেওয়ার পর এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করেন ১০১ বছরের ময়ফুল বেগম।

এ সময় তিনি আরও বলেন, ‘অন্যর সহায়তায় নিজে টিপ দিয়ে ভোট তো দিলাম, এখন ভোট জায়গামতো পড়লে হয়। আমার বয়স তো শেষ, নাতিপুতির জন্য একজন ভালো নেতাকে নির্বাচিত করার জন্য কেন্দ্রে এসে ভোট দিলাম।’

সোনাকাটা ইউনিয়নে বুধবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল চারটা পর্যন্ত। সকাল থেকেই ভোট দিতে ভোটারদের মধ্যে ছিল ব্যপক উৎসাহ। কেন্দ্রগুলোতে পুরুষদের অপেক্ষা নারী ভোটারের উপস্থিতি বেশি ছিল। ইলেকট্রনিক ভোটিং মেশিন্স ভোট দিতে পেরে ভোটাররা স্বস্তি প্রকাশ করলেও অনেকেই সময়ক্ষেপণের অভিযোগ করেন।

উল্লেখ্য, গত ১৫ জুন তালতলীর ৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরিবেশ অনুকূলে না থাকায় গত ১৩ জুন সোনাকাটা ইউনিয়নের নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন। পরে বুধবার (২৯ জুন) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়াও এ উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সাধারন আসনের দুই প্রার্থীর সমপরিমাণ ভোট হওয়ার কারণে পুনঃ ভোট হচ্ছে।

সোনাকাটা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ২৩৬ জন। এদের মধ্যে ৪ হাজার ৬২০ জন পুরুষ ভোটার এবং ৪ হাজার ৬১৬ জন নারী ভোটার। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

তালতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব তানভীর জানান, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি, পুলিশ আনসার সহ কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।