ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৫৪

নানাবাড়ি বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু

হাইরাজ মাঝি
জুন ২০, ২০২২ ১২:৫৯ পূর্বাহ্ণ
পঠিত: 82 বার
Link Copied!

বরগুনার তালতলীতে পুকুরের পানিতে ডুবে মো. তামিম (০২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

রবিবার (১৯ জুন) দুপুর ২টার দিকে উপজেলার বড়বগী ইউনিয়নের মোমোসেপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শিশু একই এলাকার ছগির মৃধার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে,আজ সকালে মায়ের সাথে নানা মোখলেস মিয়ার বাড়িতে আসে শিশু তামিম। এরপর বাড়ির সকলে নতুন ঘর উঠানের জন্য ব্যস্ত থাকায় সবার অগোচরে খেলার সময় নানার বাড়ির পিছনে থাকা পুকুরের পানিতে পড়ে ডুবে যায়।

প্রতিবেশী আনোয়ার মিয়ার স্ত্রী শিশুটিকে পুকুর পানিতে ভাসতে দেখে চিৎকার করে। এক পর্যায়ে পুকুর থেকে শিশুটিকে উদ্বার করে তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, বাংলাদেশ (সিআইপিআরবি) পরিচালিত প্রজেক্ট ভাসা-২ এর এরিয়া কোঅর্ডিনেটর তারিকুল হাসান বলেন, গাছপালা রক্ষা করার জন্য যদি গাছের চারপাশে বেড়া জাল দিয়ে আটকিয়ে দেওয়া হয়, অথচ একটা শিশুকে বাঁচানোর জন্য পুকুরের চারপাশ জাল দিয়ে আটকানো গেলে একটা নিস্পাপ শিশুর প্রাণ বেঁচেযায়। এবং পরিবারের অ সচেতনতার জন্য এই মৃত্যু গুলো দয়ী। যাদের বাড়িতে ছোট ছোট শিশুরা আছে তাদের পরিবারের কাছে অনুরোধ থাকবে আপনার পরিবারের ছোট্ট সদস্যর জীবন বাঁচানোর জন্য অবশ্যই পুকুর নালা জাল দিয়ে আটকেদিন।

উল্লেখ্য চলতি মাসে এ পর্যন্ত ৩ জন শিশু পানিতে ডুবে মারা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।