ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৯

পুলিশ ও নৌকা প্রার্থীর বিরুদ্ধে সাংবাদিক লাঞ্ছিত করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
জুন ১৫, ২০২২ ৬:৪৭ অপরাহ্ণ
পঠিত: 322 বার
Link Copied!

বরগুনার তালতলীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ ও নৌকা প্রতীকের প্রার্থীর হাতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৫ জুন) দুপুরে উপজেলার ছোটবগি ইউনিয়নের চড়পাড়া দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

লাঞ্ছিত হওয়া সাংবাদিক শহিদুল ইসলাম স্বপ্ন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। তিনি বরগুনা প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য।

শহিদুল ইসলাম স্বপ্নর অভিযোগ, পেশাগত দায়িত্ব পালনের জন্য দুপুরে তিনি চড়পারা দাখিল মাদরাসা ভোট কেন্দ্রে যান। এসময় ভোটারদের জন্য নির্ধারিত বুথে একাধিক ভোটারের ভোট দিচ্ছিলেন নৌকা সমর্থকরা।

বিষয়টি তিনি কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসারকে জানালে উপস্থিত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু তার উপর ক্ষীপ্ত হন এবং অশ্রাব্য গালাগালি করে নৌকা সমর্থকদের দিয়ে স্বপ্নকে টেনেহিঁচড়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেন।

এরপর তিনি কেন্দ্রর বাহির থেকে ছবি নিতে গেলে নৌকা প্রার্থীর পক্ষ নিয়ে পুনরায় তার উপর চড়াও হন এস আই আনিসুর নামে দায়িত্বরত এক পুলিশ সদস্য।

শহিদুল ইসলাম স্বপ্ন বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নৌকা প্রার্থীর রোষানলে পড়েছি। তারা কেন্দ্র দখলে নিয়ে সকলকে নৌকায় ভোট দিতে বাধ্য করছিল। বিষয়টি দায়িত্বরত প্রিজাইডিং অফিসারকে জানালে ক্ষিপ্ত হন প্রার্থী এবং তার নির্দেশে আমাকে অশ্রাব্য গালাগালিসহ গায়ে হাত দেয় নৌকা সমর্থকরা। এসময় আমি প্রতিবাদ করলে তারা আমাকে প্রাণনাশের হুমকি দেয় এবং আমার সাথে থাকা একটি স্মার্টফোন ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলে। আমি প্রশাসনের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু সাংবাদিকদের কাছে কোন মন্তব্য করতে রাজি হননি।

তবে, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম সাদিক তানভীরকে জানালে তিনি গণমাধ্যমকর্মীদের সংবাদ পরিবেশন করতে বলেন।

এঘটনায় বরগুনা প্রেসক্লাব, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম ও অনলাইন সাংবাদিক ফোরামসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ক্ষোভ প্রকাশ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।