ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৬

রাত পোহালেই বরগুনার ৫ ইউপিতে ভোট, পস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি
জুন ১৪, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
পঠিত: 198 বার
Link Copied!

রাত পোহালেই তালতলীর ৫টি ইউনিয়নে ভোট উৎসব শুরু হচ্ছে। এ উৎসবকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ভোট গ্রহনের প্রয়োজনীয় সরঞ্জাম মঙ্গলবার কেন্দ্রে কেন্দ্র পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে তালতলী নির্বাচন অফিসার মো. মোস্তফা কামাল।

এই প্রথম ইভিএম পদ্ধতিতে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫৮ হাজার ৫৬০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইভিএম পদ্ধতিতে ভোটদানে আনন্দ থাকলেও সাধারণ ভোটারদের মাঝে সঙ্কা রয়েছে।

জানাগেছে, তালতলী উপজেলার পঁচাকোড়ালিয়া, ছোটবগী, কড়াইবাড়িয়া, বড়বগী, নিশানবাড়িয়া ও সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করে ইসি। ওই ছয়টি ইউনিয়নে মধ্যে সোনাকাটা ইউনিয়ন পরিষদে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ না থাকায় সোমবার বিকেলে এক প্রজ্ঞাপনের মাধ্যমে নির্বাচন স্থগিত করে দেয় ইসি। বাকী পাঁচটি ইউনিয়নে বুধবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ওই পাঁচটি ইউনিয়নে ৫৮ হাজার ৫৬০ জন ভোটার ইভিএম পদ্ধতিতে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ইভিএম পদ্ধতিতে ভোটদানে আনন্দ থাকলেও ভোটারদের মাঝে সঙ্কা বিরাজ করছে। এ ভোট গ্রহন সম্পন্ন করতে উপজেলা নির্বাচন অফিসার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। কেন্দ্রে কেন্দ্রে মঙ্গলবার নির্বাচনের প্রয়োজনীয় সরঞ্জাম পৌছে দেয়া হয়েছে।

সুষ্ঠু নির্বাচনের স্বার্থে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রত্যেক ইউনিয়নে আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোষ্টগার্ড, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্সসহ ৮ টি ইউনিট কাজ করবে বলে জানান ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু।

তালতলী উপজেলা নির্বাচন অফিসার মোঃ মোস্তফা কামাল বলেন, পাঁচটি ইউনিয়নের ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রত্যেকে কেন্দ্রে নির্বাচনের প্রয়োজনীয় সরঞ্জাম পৌছে দেয়া হয়েছে। সদা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছেন।

তালতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, শান্তিপুর্ণভাবে ভোট গ্রহনে পুলিশ প্রশাসন সদা প্রস্তুত রয়েছে। বিশৃঙ্খ্লা করলেই দ্রুত ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।