ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:০১

বরগুনায় উপজেলা আ.লীগের চার নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিনিধি
জুন ৮, ২০২২ ৬:২২ অপরাহ্ণ
পঠিত: 336 বার
Link Copied!

বরগুনার তালতলীতে উপজেলা আওয়ামী লীগের ৪ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আব্দুল মন্নান মৃধা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (৭ জুন) উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক বহিস্কার লিপিতে জেলা আওয়ামী লীগ অনুমোদন দিয়েছে।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগের নীতিমালা উপেক্ষা করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কবির আকন সোনাকাটা ইউনিয়নে, সদস্য দুলাল ফরাজী নিশানবাড়ীয়া ইউনিয়নে, সদস্য আবুল হোসেন ছোট বগী ইউনিয়নে ও পচাকোড়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবু জাফর খোকন তার ইউনিয়নে চলমান ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী হওয়ার কারণে ওই ৪ জন নেতাকে দলের পদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে।

তালতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, রেজবি উল-কবির জানান, আমরা দলীয় সিন্ধান্তের বিরুদ্ধে তাদেরকে প্রার্থী না হবার অনুরোধ করেছিলাম। তারা দলের সিন্ধান্ত অমান্য করে সাংগঠনিক শৃংখলা ভঙ্গ করায় গঠনতন্ত্র অনুসারে দল থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

তিনি আরো জানান, উপজেলা আওয়ামী লীগ ৪ জুনের সভায় এই সিন্ধান্ত গ্রহনের পরে আজ বহিষ্কারের প্রস্তাব আমরা জেলা আওয়ামী লীগ বরাবর পাঠিয়েছি। চূড়ান্ত সিন্ধান্তের জন্য জেলা থেকে কেন্দ্র পাঠানো হবে বলেও জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।