ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪৪
আজকের সর্বশেষ সবখবর

চিরকুটের সেই ‘চেয়ারম্যান ভাতিজা তামিমকে’ খুঁজছে পুলিশ

ডেস্ক রিপোর্ট
মার্চ ১২, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
পঠিত: 610 বার
Link Copied!

দু’টি চিঠি লিখে এক স্কুলছাত্রী আত্মহত্যার ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে মেলান্দহ থানায় একটি মামলা করেছেন স্কুলছাত্রীর বাবা। মামলার একমাত্র আসামি তামিম আহম্মেদ স্বপন (২৫)। সে উপজেলার সাধুপুর কান্দাপাড়া এলাকার মো. খোকার ছেলে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় জামালপুরের মেলান্দহ পৌরসভার শাহজাতপুর এলাকায় এ ঘটনা ঘটে। মৃত স্কুলছাত্রী আশামনি মালঞ্চ এম এ গফুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিলো।

মৃত স্কুলছাত্রীর বাবা আবু সাঈদ জানান, বৃহস্পতিবার সকালে খাওয়া শেষে স্কুলে চলে যায় তার মেয়ে। বিকেল সাড়ে তিনটার দিকে স্কুল থেকে বাড়িতে এসে দুপুরের খাবার খেয়ে তার কক্ষে শুয়ে পড়ে। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঘুম থেকে না উঠলে তার মা ডাকতে গেলে কক্ষে গিয়ে দেখেন ঘরের বাঁশের আড়ার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে মেয়ে ঝুলে আছে। এসময় চিৎকার দিলে স্থানীয়রা এসে আশামনিকে নামিয়ে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আবু সাঈদ জানান, আত্মহত্যার আগে দু’টি চিঠি লিখে যায় আশামনি। একটিতে লিখেছে- ‘মা, আমার সঙ্গে ওয়াহাব চেয়ারম্যানের ভাতিজা আজ এক রুমে কাটাইছে। ও আমাকে খুব ডিস্টার্ব করতো। ও আমারে বলছে, ওর সঙ্গে দেখা করলে সে আমার জীবন থেকে চলে যাবে। কিন্তু ও আমার সঙ্গে খুব খারাপ কিছু করছে, যা বলার মতো না। বাবা-মা তোমরা ভালো থেকো। আর ছেলেটির নাম তামিম। ইতি তোমাদের আদরের আশামনি।’

অন্যটিতে লিখেছে- ‘মা, পারলে ক্ষমা করো। যদি কোনো বিচার করো, ছেলেটার নাম তামিম। মা-বাবা তোমরা ভালো থেকো। আমাকে ভুলে যেও। আমি বেঁচে থাকলে তোমাদের সম্মান শেষ হয়ে যেতো। বাবা-মা আবার বলছি ভালো থেকো। গুড বাই, সোনা বাবা মা।’

এদিকে শুক্রবার বিকেলে নিহতের পরিবার ও এলাকার লোকজন অভিযুক্ত তামিম আহম্মেদকে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে থানার সামনে মানববন্ধন করেন।

এসব বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম বলেন, ‘স্কুলছাত্রীর আত্মহত্যার খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থলে গিয়ে সুরতহাল প্রতিবেদন করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আসামি তামিমকে গ্রেপ্তার করার জন্য অভিযান চালানো হচ্ছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।