ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩০
আজকের সর্বশেষ সবখবর

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের দাফন সম্পন্ন

ডেস্ক রিপোর্ট
মার্চ ২০, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদকে বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। রবিবার (২০ মার্চ) বেলা ১২ টার দিকে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

শনিবার (১৯ মার্চ) মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতি সাহাবু‌দ্দীন আহমদ। এরপর ওইদিনে বেলা ৩টার দিকে কেন্দুয়ায় সাহাবুদ্দীনের মরদেহবাহী হেলিকপ্টার হেলিপ্যাডে অবতরণ করে সেখান থেকে মরদেহ গাড়িতে করে সড়কপথে নেওয়া হয় তার জন্মস্থান নেত্রকোনা জেলার কেন্দুয়ায়।

সেখানে প্রথম জানাজা বিকাল ৫টার দিকে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মরদেহবাহী হেলিকপ্টারটি ফের ঢাকার উদ্দেশে চলে আসে। দ্বিতীয় জানাজা রবিবার (২০ মার্চ) সকালে জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে সাহাবুদ্দীন আহমদের মরদেহ ১১টা ৩৫ মিনিটের দিকে বনানী বেসামরিক কবরস্থানে আনা হয়। এবং দুপুর বেলা ১২টার দিকে তার দাফন সম্পন্ন হয়।

প্রসঙ্গত, সাহাবুদ্দীন আহমদ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমইচ) চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৯ মার্চ) সকালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। সাহাবুদ্দীন আহমদ দুই ছেলের সঙ্গে তার গুলশানের বাসায় থাকতেন। তার দুই মেয়ে বর্তমানে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে রয়েছেন। বিচারপতি সাহাবুদ্দীন আহমেদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার পেমই গ্রামে জন্মগ্রহণ করেন।

নব্বইয়ের গণআন্দোলনের পর বাংলাদেশের গণতন্ত্রে ফেরার প্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন সরকারের রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী সাহাবুদ্দীন পরে ১৯৯৬ সালে পুনরায় রাষ্ট্রপ্রধানের পদে ফিরেছিলেন।

২০০১ সালে বঙ্গভবন থেকে বিদায় নেওয়ার পর ঢাকার গুলশানের বাড়িতে অনেকটা নিভৃত জীবন-যাপন করছিলেন সাহাবুদ্দীন আহমদ। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধ্যক্যজনিত বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। মাসখানেক আগে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।