ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০২

বেটউইনারের সঙ্গে সাকিবের চুক্তি বাতিল

খেলাধুলা ডেস্ক
আগস্ট ১১, ২০২২ ৯:১৯ অপরাহ্ণ
পঠিত: 105 বার
Link Copied!

নানা নাটকের পর বেটিং সাইট বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করেছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষ এক পরিচালক বিষয়টি নিশ্চিত করে সাংবাদ মাধ্যমে জানিয়েছেন।

বিসিবির ওই পরিচালক বলেন, সে (সাকিব) বলেছে আমি উইথড্র (বাতিল) করছি। তবে এখনও সে চিঠি দেয়নি, আমরা অপেক্ষা করছি চিঠির জন্য। সাকিব চুক্তি বাতিল করলে একরকম সিদ্ধান্ত, আর বাতিল না করলে আরেকরকম। আমরা এখন চিঠির অপেক্ষায় আছি।

সম্প্রতি অনলাইন বেটিং সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় নাম সাকিব। আদতে স্পোর্টস নিউজ ওয়েবসাইট হলেও তাদের আয়ের মূল উৎস অনলাইন বেটিং। আর বাংলাদেশের আইন অনুযায়ী দেশে জুয়া নিষিদ্ধ। কারণ দেশে এখনও প্রচলিত আছে ১৮৬৭ সালে প্রণীত পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট। কোনো প্রকার জুয়ার কার্যক্রম বা এর সঙ্গে সংশ্লিষ্টতা আইন বহির্ভূত কাজ বলেই বিবেচিত হয় বাংলাদেশে।

তাই সাকিবকে চুক্তি থেকে সরে আসতে চিঠি দেয় বিসিবি। সেটার জবাব গতকাল দেওয়ার কথা থাকলেও দেননি সাকিব। তবে আজকের মধ্যেই সাকিব জবাব দেবেন বলে জানায় বোর্ড।

এর আগে সাকিবকে চুক্তি থেকে সরে আসতে বিসিবির চিঠি দেওয়ার উদ্দেশ্য ছিল এশিয়া কাপের দলে জায়গা নেওয়া। কারণ বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে ধানমন্ডির বেক্সিমকো অফিসে বৈঠকে বসেন বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনসহ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

বৈঠক শেষে এশিয় কাপের দল ঘোষণা ও সাকিব ইস্যুতে কথা বলেন পাপন। মূলত অধিনায়কত্ব তো দূরের কথা দলে জায়গা পাবেন কিনা সাকিব সেটা নির্ভর করছিল সাকিবকে দেওয়া বিসিবির চিঠির জবাবের পর বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে সাকিবকে দলে রাখা হবে না বলে জানান পাপন।

বোর্ড সভাপতি বলেন, বেটউইনারের সঙ্গে কোনোরকম সম্পৃক্ততা থাকা সম্ভব নয়। সম্পূর্ণভাবে বের হয়ে আসতে হবে। না হলে দলেই থাকবে না, অধিনায়কত্ব দূরে থাক। এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া।

এখন যেহেতু সাকিব চুক্তি বাতিল করেছেন তাকে এশিয়া কাপের দলে অধিনায়ক হিসেবে দেখা যাবে বলাই যায়। কারণ টি-টোয়েন্টিতে বাংলাদেশের অধিনায়ক হিসেবে এ বাঁহাতি অলরাউন্ডারকে বেছে নেওয়া হলেও এশিয়া কাপের আসর থেকেই সাকিবের যাত্রা শুরু করার কথা।

এদিকে ইনজুরিতে দলের একাধিক ক্রিকেটার, সেইসাথে এশিয়া কাপের পরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এবারের ক্রিকেটে এশিয়ার শ্রেষ্ঠত্বের আসর হবে কুড়ি ওভারের ফরম্যাটে। তাছাড়া সাকিব-বেটউনার ইস্যুতে দেশসেরা অলরাউন্ডারের কাছে পাঠানো চিঠির জবাব লিখিতভাবে পায়নি বিসিবি। সব মিলিয়ে নানা সিদ্ধান্তের দোলাচলে বিসিবি। তাই একদিন পিছিয়ে আগামীকাল ঘোষণা করা হবে এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।