ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩০
আজকের সর্বশেষ সবখবর

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ক্রিকেটার রুবেল

ডেস্ক রিপোর্ট
মার্চ ১৬, ২০২২ ৯:৪৯ পূর্বাহ্ণ
পঠিত: 93 বার
Link Copied!

দুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় করুণ একটা ছবি ভাসছে। হুইল চেয়ারে বসে আছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন বাঁহাতি এই স্পিনার। কঠিন এই সময়ে রুবেলের জন্য দোয়া চাইলেন তাঁর পরিবার।

গুরুতর অবস্থায় দুদিন আগে রুবেলকে ভর্তি করানো হয় রাজধানীর স্কয়ার হাসপাতালে। তার অসুস্থতার কথা নিশ্চিত করেন তাঁর সাবেক সতীর্থ ও বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির সহকারী ব্যবস্থাপক শাহরিয়ার নাফিস।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘মোশাররফ রুবেলকে স্কয়ার হাসপাতালে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। তার জন্য দোয়া করবেন প্লিজ…।’ যোগাযোগ করা হলে রুবেলের ভাই তৌহিদ জানান, চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন তিনি।

রুবেল ভক্ত ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তৌহিদ। তিনি বলেছেন, ‘ভারতীয় চিকিৎসক জালালার (তিনি চেন্নাইতেই আছেন) অধীনে স্কয়ারে রুবেলের চিকিৎসা চলছে। রুবেলের শারীরিক অবস্থা কোন পর্যায়ে আছে তা আজ জানাবেন চিকিৎসকেরা। আমার ভাইয়ের জন্য সবাই দোয়া করবেন। যেন সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।’

রুবেল অবশ্য সুস্থ হয়ে উঠেছিলেন। ২০১৯ সালের মার্চে ভারতের চেন্নাইতে ব্রেন টিউমারের অস্ত্রোপচার করানো হয় তাঁর। তখন সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। পরে ২০২০ সালের শেষ দিকে পুরোনো ব্যাধিতে নতুন করে আক্রান্ত হন রুবেল। বর্তমানে ক্যানসারের সংক্রমণ পেয়ে বসেছে তাকে।

দুই দফায় চিকিৎসায় কয়েক কোটি টাকা খরচ হয়ে বলে জানান তৌহিদ। নিয়মিত চিকিৎসার ব্যয় মেটাতে নিজের শেষ সম্বল ঢাকার ফ্ল্যাটটি বিক্রি করেন রুবেল। ৪০ বছর বয়সী রুবেল বাংলাদেশ দলের হয়ে ৫টি ওয়ানডেতে ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া ব্যাট হাতে করেন ২৬ রান। ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ২৭২টি ম্যাচ খেলেছেন বাঁহাতি স্পিনার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।