ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:৪৬

হাঙর ও শাপলাপাতাসহ আটক ৯

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ৫, ২০২২ ৩:৫৭ অপরাহ্ণ
পঠিত: 285 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটা সংলগ্ন বিষখালী নদীতে অভিযান চালিয়ে একটি মাছ ধরা ট্রলারে তল্লাশি করে ১৬০ কেজি হাঙর ও ১৫ কেজি শাপলাপাতা মাছ জব্দ করেছে কোস্টগার্ড। এসময় ওই ট্রলারে থাকা ৯ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম জমির হোসেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ১১টার দিকে বিষখালী নদীর মোহনায় অভিযান পরিচালনা করে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন। এসময় এফবি আল মেহেদী নামে মাছ ধরা একটি ট্রলারে তল্লাশি করে ১৬০ কেজি হাঙর ও ১৫ কেজি শাপলাপাতা মাছ জব্দ করা হয়। এসময় ওই ট্রলারে থাকা ৯ জেলেকে আটক করা হয়।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, ভ্রাম্যমাণ আদালতে আটক ৯ জনকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং জব্দ হাঙর ও শাপলাপাতা মাটি চাপা দেয়া হয়েছে।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, হাঙর নিধন সম্পূর্ণ বেআইনি ও বাচ্চা শাপলা পাতা মাছ ধরার বিষয়টব খুব দুঃখজন বিষয়। কোস্টগার্ড ও মৎস্য বিভাগের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।