ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:০৮
আজকের সর্বশেষ সবখবর

পাথরঘাটায় ডকইয়ার্ডে ভয়াবহ অগ্নিকাণ্ড

পাথরঘাটা প্রতিনিধি
এপ্রিল ১১, ২০২২ ১২:২২ পূর্বাহ্ণ
পঠিত: 269 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটা উপজেলার পাথরঘাটা পৌর শহরের ডকইয়ার্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার (১০ এপ্রিল) রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে ডকইয়ার্ডে মেরামতের জন্য তোলা ৫টি ট্রলার পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস, বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ডকইয়ার্ডে মেরামত করতে আসা সমুদ্রগামী মাছ ধরার ইলিয়াসের একটি, সেলিম ফরাজীর একটি ও পনুর ২টি ট্রলার পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া এনামুল হোসাইনের একটি ট্রলার আংশিক পুড়ে গেছে।

ডকইয়ার্ডের স্বত্বাধিকারী মাওলানা আ. কাদের বলেন, ডকইয়ার্ডের সারেং কাজ শেষ করে ইফতারের আগে বাড়ি গেছে। কিন্তু রাতে কিভাবে আগুন লাগলো তা বলতে পারছিনা। ধারণা করা হচ্ছে শত্রুতাবশত কেউ আগুন লাগিয়ে দিয়েছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিস স্টেশন টিম লিডার শাহজাহান সিকদার জানান, ট্রলারগুলোতে দাহ্য পদার্থ ও প্রচন্ড বাতাস থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

তিনি বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। ক্ষয়ক্ষতি নিরূপণের পাশাপাশি অগ্নিকাণ্ডের কারন অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা-বামনা সার্কেল) তোফায়েল আহমেদ সরকার বলেন, পুলিশ ঘটনাস্থলে থেকে ফায়ার সার্ভিসকে সহায়তা করেছে। এ ঘটনায় তদন্ত করে আগুনের কারণ অনুসন্ধান করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।