ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১৬

স্কুলের বই বিক্রির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

পাথরঘাটা প্রতিনিধি
আগস্ট ১২, ২০২২ ১১:২৪ অপরাহ্ণ
পঠিত: 182 বার
Link Copied!

বরগুনায় প্রাথমিক বিদ্যালয়ে সরকারের দেয়া পাঠ্যবই কেজি দরে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের রুহিতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। তবে বিষয়টি অস্বীকার করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম ছরোয়ার।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধায় ৩৮৭ কেজি বই বিক্রি করেন রুহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম ছরোয়ার। যা ২২ টাকা কেজিতে ৮ হাজার ৫০০ টাকায় ক্রয় করেন ভ্যান চালক লুৎফুর রহমান।

পরে বিক্রি করা বইগুলো ভ্যানে করে নিয়ে যাওয়ায় সময় চালককে আটক করে স্থানীয়রা। খবর পেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে আসলে বই সহ ভ্যান চালককে তার হাতে তুলে দেয়া হয়।

বই ক্রেতা ভ্যান চালক লুৎফুর রহমান জানান, বইগুলো তার কাছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিক্রি করেন এবং বই নেওয়ার সময় যেন কেউ না দেখতে পায় সে বিষয়েও সতর্ক থাকতে বলেছিলেন তিনি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদুজ্জামান বলেন, একটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক সব পারে। তার কথা ছাড়া কিছুই হয় না।

এঘটনায় ম্যানেজিং কমিটির সদস্যরা প্রধান শিক্ষককেই দুষছেন। তবে সভাপতি মনির হোসেন বলেন, আমি কিছুই জানিনা।

পাথরঘাটা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা টিএম শাহ আলম বলেন, যে সকল বই জব্দ করা হয়েছে সেগুলো পুরোনো বই। পুরোনো হলেও সরকারের দেয়া বই বিক্রির নিয়ম নেই। বিক্রি করা বইগুলো চলতি বছরের নয় ২০১৯, ২০২০ ও ২০২১ সালের।

তিনি আরও বলেন, পুরোনো বই উপজেলা অফিসে জমা দিতে হয়। সবকিছু একটা নিয়মের মধ্যে করা হয়। তিনি সেই নিয়ম না মেনেই বই বিক্রি করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।