ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৪৩

ট্রলার নোঙর করা নিয়ে মাঝিমাল্লাদের সংঘর্ষে আহত ৮

পাথরঘাটা প্রতিনিধি
আগস্ট ৮, ২০২২ ১২:১৮ পূর্বাহ্ণ
পঠিত: 115 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটায় ট্রলার নোঙর করা নিয়ে এনামুল হোসাইনের এফবি আল-মদিনা ও রাসেল কোম্পানির মালিকানাধীন এফবি মা ফাতেমা ট্রলারের মাঝিমাল্লাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে উভয় ট্রলারের ৮ জন মাঝিমাল্লা আহত হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে বরিশাল পাঠানো হয়েছে।

রবিবার (৭ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

তিনি জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- এফবি মা ফাতেমা ট্রলারের মোহাম্মদ সুলতান, মোহাম্মদ ফারুক, আলতাফ। এদের সবার বাড়ি বরগুনা সদর উপজেলার চরকগাছিয়া এলাকায়।

অপরদিকে এফবি আল মদিনা ট্রলারের আহতরা হলেন- ইমরান মাঝি‌, মোহাম্মদ শাহিন, আবু জাফর, মোহাম্মদ বাবুল, মোহাম্মদ মোশারফ। এদের সবার বাড়ি নোয়াখালী জেলার বিশ্বআন্ডার চর এলাকায়।

এদের মধ্যে এফবি মা ফাতেমা ট্রলারের মোহাম্মদ সুলতান ও মোহাম্মদ ফারুককে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, সমুদ্র থেকে মাছ শিকার করে মৎস্য ঘাটে এফবি আল-মদিনা ট্রলার নোঙর করে রাখে। পরবর্তীতে এফবি মা ফাতিমা ট্রলারটি ঘাটে এসে আল-মদিনা ট্রলারের মাঝি মাল্লাদের জায়গা দিতে বলে। কিন্তু জায়গা করে দিতে দেরি হওয়ায় আল-মদিনা ট্রলার বেধে রাখা রশি কেটে দেয় মা ফাতিমা ট্রলারের মাঝি মাল্লারা। এ নিয়ে দুই ট্রলারে মাঝি মাল্লাদের মধ্যে বাকবিতান্ডা শুরু হয়ে একপর্যায়ে উভয়ই উভয়ের ট্রলারে ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ হয়। এতে উভয় ট্রলার ক্ষতিগ্রস্থ হয়েছে।

তিনি আরো জানান, ঘাট পরিচালনা করার জন্য ঘাট কতৃপক্ষের কোন জনবল নেই। তাই প্রায়ই নোঙর করা নিয়ে মাঝি মল্লাদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটছে।

এবিষয়ে আল-মদিনা ট্রলারের মালিক এনামুল হোসাইন জানান, যেহেতু মাঝি মাল্লারা ট্রলার নোঙর করা নিয়ে ঝামেলা করেছে। সেক্ষেত্রে ট্রলার মালিক সমিতির মাধ্যমে মাঝি সমিতির কাছে বিচার দেয়া হবে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে উভয় পক্ষের আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। এদের কারো পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।