ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৩

দিনদুপুরেও ল্যামপোস্টে আলো

পাথরঘাটা প্রতিনিধি
জুলাই ২৭, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ
পঠিত: 215 বার
Link Copied!

সকাল থেকে দুপুর গড়ালেও বন্ধ হয়নি ল্যামপোষ্টের আলো। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর দেড়টায় বরগুনার পাথরঘাটা পৌর শহরের সকল সড়কে দেখা যায় এ চিত্র।

তবে পৌর কতৃপক্ষের দাবি, বৃষ্টিজনিত সমস্যার কারণে বিদ্যুৎ লাইনে সমস্যার কারণে বাতিগুলো জ্বলছে।

স্থানীয়রা জানান, রাত থেকে জ্বলে থাকা এই বাতিগুলো দুপুর গড়ালেও বন্ধ হয়নি।

একদিকে জ্বালানি সাশ্রয়কে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছে লোডশেডিংয়ের মন্ত্র। অন্যদিকে মাঝ রাতেও পাথরঘাটায় আলোর ঝলকানি। সরকারি ভবন ও তাদের লাইটিং সাইনবোর্ড সহ বেসরকারি ব্যাংক, বিমা, ব্যাবসা প্রতিষ্ঠানও বাদ যায়নি। এমনকি রাতে চলাচলের সুবিধা ও নিরাপত্তার স্বার্থে ব্যবহৃত ল্যাম্পপোষ্টে সকাল গড়িয়ে দুপুরেও জ্বলছে বাতি।

স্থানীয় সচেতনরা বলছেন, অযাচিত এমন অপচয়ের ভিড়ে অনিয়ন্ত্রিত লোডশেডিংয়ে সারাদেশের মানুষের ভোগান্তি বাড়ছে। আবার শিডিউল লোডশেডিংয়ের আওতা মুক্ত হয়েও বরগুনায় যখন খুশি তখন চলে যাচ্ছে বিদ্যুৎ।

স্থানীয় কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন জানান, যখন বিদ্যুৎ সাশ্রয়ের ইস্যুতে সরকার অনিয়ন্ত্রিত লোডশেডিং দিচ্ছে সেসময় জনগনের ট্যাক্সের টাকার এমন অপচয় মেনে নেয়া যায় না।

পাথরঘাটা পৌরসভার বিদ্যুৎ বিভাগে দায়িত্বরত মোহাম্মদ ফরিদ জানান, পল্লী বিদ্যুতের মেইন লাইনের সাথে পৌর শহরের রোড লাইনের সংযোগ মিলে যাওয়ায় লাইনের সুইচ অফ করেও লাইট বন্ধ করা সম্ভব হয়নি। বিষয়টি সমাধানে পল্লী বিদ্যুৎ এবং পৌরসভার কাজ চলছে।

পাথরঘাটা লোডশেডিংয়ের আওতায় বাহিরে থাকলেও একাধিকবার লোডশেডিং হচ্ছে। কারণ হিসেবে পাথরঘাটা পল্লী বিদ্যুৎকেন্দ্রের লাইনম্যান মোহাম্মদ হাসান জানান, যেহেতু উপজেলার প্রত্যন্ত অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন রয়েছে। সে কারণে কোথাও লাইনে সমস্যা হলে বিদ্যুৎ বন্ধ করে দিতে হয়। এছাড়াও ৩২ কেবি লাইনে সমস্যার কারণে বিভিন্ন সময় লোডশেডিং দিতে হচ্ছে।

পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুস সালাম জানান, বর্তমানে জ্বালানির সাশ্রয় করা ছাড়া বিকল্প উপায় নেই। দেশ এবং নিজের স্বার্থে সবাইকে সচেতন হয়ে প্রয়োজনের অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার না করতে পরামর্শ তার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।