ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৩০
আজকের সর্বশেষ সবখবর

মাধব চন্দ্র থেকে মোহাম্মদ রহিম, প্রথমবার পড়লেন জুমার নামাজ

পাথরঘাটা প্রতিনিধি
জুলাই ২২, ২০২২ ৯:২৭ অপরাহ্ণ
পঠিত: 321 বার
Link Copied!

জন্ম থেকে হিন্দু সম্প্রদায়ের অন্তর্ভুক্ত থাকলেও ৪৫ বছর বয়সে এসে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন মাধব চন্দ্র বেপারি। ধর্মান্তরিত এই ব্যাক্তির নতুন নাম মোহাম্মদ আব্দুর রহিম। কালেমা পড়ে মুসলমান হয়ে প্রথমবার জুমার নামাজও আদায় করেছেন তিনি।

শুক্রবার (২২ জুলাই) বরগুনার পাথরঘাটা সাব রেজিস্ট্রি জামে মসজিদে জুমার নামাজের আগে কালেমা পড়েন তিনি। তাকে কালেমা পড়ান স্থানীয় সাব রেজিস্ট্রি জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রাজ্জাক।

অ্যাড. মশিউর রহমান, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন, কালমেঘা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান পিন্টু মুন্সি সহ গণ্যমান্য মুসুল্লিরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার (১৯ জুলাই) পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রবন কুমার হুই এর আদালতে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি।

ইসলাম ধর্ম গ্রহণের পূর্বে আব্দুর রহিমের নাম ছিল মাধব চন্দ্র বেপারি। তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জের নিমাই চন্দ্র বেপারির ছেলে।

আব্দুর রহিম জানান, কেউ আমাকে জোর করেনি। মহানবী হযরত মুহম্মদ (সঃ)-এর আদর্শ ও শান্তির ধর্ম ইসলামের প্রতি আকৃষ্ট হয়েছি আমি। সারা জমিনের সৃষ্টিকর্তা মহান আল্লাহ তায়ালা ও তার রসূল মহানবী (সঃ)-এর উপর বিশ্বাস স্থাপন করতে নিজ ইচ্ছায় ও স্বেচ্ছায় আইনি প্রক্রিয়া শেষে উকিলের উপস্থিতিতে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

স্থানীয় পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন জানান, সদ্য ইসলাম ধর্মে দীক্ষিত হওয়া আব্দুর রহিম পাথরঘাটায় ব্যাবসা করেন। সে সুবাদে মাস ছয়েক আগে থেকে তিনি পাথরঘাটা থাকেন। তার পুনর্বাসনে এলাকার মুসলিমরা এগিয়ে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।