ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২৫
আজকের সর্বশেষ সবখবর

জব্দকৃত মাছ ৮৬ হাজারে নিলাম, জরিমানা ৭৬ হাজার

নিজস্ব প্রতিবেদক
জুন ৩০, ২০২২ ৯:৩৮ অপরাহ্ণ
পঠিত: 229 বার
Link Copied!

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে সাগর থেকে মৎস্য আহরণ করায় দুইটি ট্রলার সহ ১০৩০ কেজি ইলিশ ও সামুদ্রিক মাছ জব্দ করেছে কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশন।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকালে কোস্ট গার্ড দক্ষিন জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কে এম সফিউল কিঞ্জল সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তি হতে জানা যায়, বুধবার (২৯ জুন) দিবাগত রাত ২টায় বরগুনার পাথরঘাটা উপজেলাধীন বিএফডিসি ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে বাংলাদেশ কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশন।

এসময় ওই এলাকার কে বি বরফ মিলস ঘাটে এফ বি আরিফ ও এফ বি রায়হান নামে দুইটি ট্রলার তল্লাশি করে সমুদ্র হতে আহরণ করা ৬০০ কেজি ইলিশ ও ৪৩০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

পরে পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু’র উপস্থিতিতে জব্দকৃত মাছ নিলামে ৮৬,২১৮ টাকায় বিক্রি করা হয়। এছাড়া জব্দকৃত ট্রলার মালিককে নগদ ৭৬,৩০০ টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল জানান, দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। নিষেধাজ্ঞা বাস্তবায়নে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বিসিজি স্টেশান পাথরঘাটা কর্তৃক এ অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।