ঢাকামঙ্গলবার, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:০১
আজকের সর্বশেষ সবখবর

রাতের আঁধারে বেরিবাধের মাটি চুরি

অমল তালুকদার
জুন ১২, ২০২২ ৫:০১ অপরাহ্ণ
পঠিত: 250 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটা বলেশ্বর তীরের ৪২/২পোল্ডারের বেরিবাদের মাটি রাতের আধারে চুরি করে নিয়ে যাচ্ছে স্থানীয় দুর্বৃত্তরা।

পাথরঘাটা চরদুয়ানী ইউনিয়নের বলেশ্বর নদীর তীর ঘেঁষে দক্ষিণ চরদুয়ানী গ্রামটি রক্ষার জন্য বেড়িবাঁধ নির্মাণ কাজ চলছে। কাজটি করছে বরিশালের ভাই ভাই এন্টারপ্রাইজ নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ওই নির্মাণ কাজ চলোমান থাকাকালীন কতিপয় লোক রাতের আঁধারে তাদের নিজ কাজের জন্য মাটি সরিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরোজমিন শনিবার বিকালে ঘুরে দেখা গেছে, বেরিবাধ টির পূর্ব পাশ অর্থাৎ ভিতরের অংশ থেকে স্থানীয় একটি চক্র সুকৌশলে মাটি কেটে কেটে তাদের ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য নিয়ে যাচ্ছে।

এ বিষয়ে ওই ঠিকাদার মো. আল আমিন বলেন, স্থানীয় চান মিয়ার ছেলে আবু বক্কর এবং তার ভাই হযরত আলী বেরিবাদের মাটি নিয়ে গেছে এবং ঘটনার প্রতিবাদ করলে ঠিকাদারকে (ধাক্কা মেরে) লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন তিনি।

সরেজমিনে গিয়ে স্থানীয় গ্রামবাসীর সাথে কথা বলেও ঘটনার সত্যতা মিলেছে।

ঠিকাদার বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানান এবং পাথরঘাটা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করতে চাইলে তারা গা ঢাকা দেয় বলে জানা গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।