ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১৮
আজকের সর্বশেষ সবখবর

অস্ত্রোপচারে জেলের ঘরে অদ্ভুত শিশুর জন্ম, দুশ্চিন্তায় পরিবার

কাশেম হাওলাদার
মে ১৬, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ
পঠিত: 156 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটায় চোখ, নাক বিহীন বিক্ষিপ্ত মাথা ও শরীরবিহীন দাঁতেরমাড়িসহ এক শিশুর জন্ম হয়েছে।

সোমবার (১৬ মে) রাতে কাকচিড়া ইউনিয়নের একটি বে-সরকারি ক্লিনিকে সিজারের (অস্ত্রোপচার) মাধ্যমে ওই শিশুর জন্ম হয়। তবে নবজাতক শিশুর মা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

ওই হাসপাতালের চিকিৎসক মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. রাকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অ্যানেসেফালি নামক রোগের কারনে চোখ বিহীন দাঁতসহ শিশুটি জন্মগ্রহণ করেছে। তবে উন্নত চিকিৎসা পেলে শিশুটি কিছুটা সুস্থ হতে পারে বলেও জানান তিনি।

চিকিৎসক রাকিবুর রহমান বলেন, জীন ও হরমোনের সমস্যার কারণে এ ধরনের রোগ হয়ে থাকে। আমার চিকিৎসা জীবনে এই প্রথমবার এমন শিশুর দেখেছি।

ওই হাসপতাল সূত্রে জানা যায়, সন্তান প্রসবের জন্য রবিবার বিকালে উপজেলার উত্তর কাকচিড়া গ্রামের মো. ইদ্রিস আলী স্ত্রী নাজনীন আক্তারকে ওই নিয়ে ক্লিনিকে ভর্তি হন। পরে রাত সাড়ে বারোটার দিকে সিজারের (অস্ত্রোপচার) মাধ্যমে ওই শিশুর জন্ম হয়।

এদিকে, অদ্ভুত আকৃতি নিয়ে জন্ম নেওয়া শিশুটিকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন শিশুটির জেলে বাবা মোহাম্মদ ইদ্রিস আলী। নবজাতক শিশুটি তাদের দ্বিতীয় সন্তান।

তিনি জানান, দ্বিতীয় সন্তানকে ঘিরে পরিবার জুড়ে আনন্দ উদ্দীপনা অপেক্ষা করছিল। কিন্তু জন্মের পর তা ম্লান হয়ে গেছে। কারণ উন্নত চিকিৎসা করানোর মত আর্থিক অবস্থা তার নেই। কিভাবে শিশুটিকে এখন চিকিৎসা করাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন পরিবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।