ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:০১

অসহায় মানুষের জন্য ভিন্ন আয়োজন

পাথরঘাটা প্রতিনিধি
এপ্রিল ১৯, ২০২২ ৪:১২ অপরাহ্ণ
পঠিত: 132 বার
Link Copied!

পবিত্র রমজান মাসে অসহায় ও দরিদ্র মানুষের কথা চিন্তা করে বরগুনার পাথরঘাটায় বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করার ভিন্ন এক আয়োজন করেছে সেচ্ছাসেবী মেহেদী হাসান সিকদার। দ্রব্যমূল্যের লাগামহীন এই বাজারে বিনামূল্যে এসব পণ্য বিতরণ করার পাশাপাশি করোনাকালীন সময়ে মানসিক ভারসাম্যহীনদের দুবেলা পেটপুরে খাওয়ার আয়োজন করে অনেক প্রসংসনীয় হয়েছেন তিনি।

সবশেষ সোমবার বেলা এগারোটার দিকে পাথরঘাটা বাজার থেকে শাক-সবজি ফলমূল সহ নিত্য-প্রয়োজনীয় পন্য কিনে পাথরঘাটার জিরো পয়েন্ট শেখ রাসেল স্কয়ারে একটি ব্যানার সাঁটিয়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে ফ্রি তে নিয়ে যাওয়ার জন্য অসহায় ও দরিদ্র মানুষকে আহ্বান জানাচ্ছেন।

সরেজমিন থেকে দেখা যায় অনেক হতদরিদ্র, অসহায় মানুষেরা তাদের প্রয়োজন অনুযায়ী আলু, শসা, শাক-সবজি নিয়ে নিচ্ছেন। উপকার ভোগীরা জানান, বাজারে বাজার করতে গেলে দাম জিগ্গেস করে ফিরে আসতে হয়। কিন্তু মেহেদী সিকদার এখনে আমাদেরকে বিনামূল্যে দিয়ে দিচ্ছে। এক উপকার ভোগী জানান আমি একটু বেশিই নিছি, কারন আমার পাশে মা থাকে। এ থেকে তাকেও কিছু দেবো।

এবিষয়ে স্বেচ্ছাসেবী মেহেদী হাসান সিকদার বলেন, যারা সামর্থবান রয়েছে তারা বাজার ব্যাগ ভরে পন্য ক্রয় করতে পারে। কিন্তু অনেক অসহায় মানুষ কষ্ট করে কোন মতে খেয়ে রোযা রাখছে। এই বিষয় গুলো দেখে আমি আমার বন্ধু-বান্ধব দের সহায়তা নিয়ে বিনামূল্যে এগুলো বিতরণের ব্যাবস্থা করেছি। আশাকরি সামর্থ্যবান ব্যাক্তিরা বাজার থেকে নিজে ক্রয়ের সময় কিছু অতিরিক্ত পন্য কিনে এখানে রাখলে যাদের প্রয়োজন তারা এখান থেকে নিয়ে নিতে পারবে। পুরো রমজান মাস জুড়ে এখানে এ ব্যাবস্থা চালু থাকবে বলে জানান মেহেদী হাসান সিকদার।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে যাচ্ছে মেহেদী হাসান সিকদার। আমরাও উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে যথাসম্ভব এ কাজে সহযোগিতা করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।