ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৮

ক্লাস থেকে শিক্ষার্থীদের ধরে নিয়ে এমপির মিছিল

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ১৮, ২০২২ ৬:১২ অপরাহ্ণ
পঠিত: 334 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটায় সৈয়দ ফজলুল হক কলেজের শিক্ষার্থীদের বাধ্য করে ইউনিফর্ম পরিহিত অবস্থায় মিছিলে নামানোর অভিযোগ উঠেছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাচানুর রহমান রিমন সমর্থক স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজে প্রবেশ করে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ থেকে বের করে এবং সাংসদের পক্ষে মিছিলে নামতে বাধ্য করেছেন এমন অভিযোগ শিক্ষার্থীদের।

স্থানীয়রা জানান, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমনের গ্রামীণ অবকাঠামো মেরামত প্রকল্পের কাজে অনিয়ম ও লুটপাট নিয়ে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয়। ওই সংবাদের বিপরীতে সৈয়দ ফজলুল হক কলেজ ও লেমুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে তার পক্ষে মিছিল করে স্থানীয় ছাত্রলীগের একাংশ। এসময় শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত ছিলেন।

লেমুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগ নেতারা ক্লাস থেকে বাধ্য করে নামতে। এরপর ইউনিফর্ম পরিহিত অবস্থায়ই রাস্তায় নেমে জোরপূর্বক মিছিল করান।

সৈয়দ ফজলুল হক কলেজের শিক্ষার্থীরা বলেন, কাকচিড়া ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন তকদির, যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুর রহমান জনি, কলেজ শাখার সাধারণ সম্পাদক মেহেদি তানিনের নেতৃত্বে ১০/১২ জন ছাত্রলীগ নেতাকর্মী শিক্ষার্থীদের বাধ্য করে ক্লাস থেকে বের করেন। পরে রোদের মধ্যে মিছিল করান।

কাকচিড়া ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন তকদির বলেন, শিক্ষার্থীদের জোর করে মিছিলে অংশগ্রহন করাইনি। এ বিষয়ে কিছু বলতে চাইনা।

সৈয়দ ফজলুল হক কলেজের অধ্যক্ষ জিয়াউল করিম বলেন, আমি কলেজের কাজে ঢাকায় অবস্থান করছি। কলেজে খোঁজ নিয়ে জেনে দেখব বিষয়টি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ বলেন, বিষয়টি জেনে দেখব। যদি এমন করা হয়ে থাকে তবে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে বরগুনা-২ আসনের সাংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।