ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৯

পদ্মা সেতুর বিরোধিতাকারীদের আইনের আওতায় আনার দাবি

জেষ্ঠ্য প্রতিবেদক
জুন ২০, ২০২২ ১:২৭ পূর্বাহ্ণ
পঠিত: 237 বার
Link Copied!

পদ্মা সেতু নির্মাণে বিরোধিতাকারীদের আইনের আওতায় আনার দাবি করেছেন সরকারি দলের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। একইসঙ্গে ভাঙ্গায় যে জাদুঘর হবে সেখানে পদ্মা সেতুর বিরোধিতাদের বিস্তারিত তথ্য উপস্থাপনের দাবি করেন।

রবিবার (১৯ জুন) বিকালে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২২-২৩ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি করেন।

ভাঙ্গায় জাদুঘর নির্মাণে প্রধানমন্ত্রীর ঘোষণার প্রসঙ্গ টেনে শম্ভু বলেন,পদ্মা সেতুর যন্ত্রপাতি নিয়ে ভাঙ্গায় জাদুঘর হবে। আমার প্রস্তাব থাকবে যারা পদ্মা সেতু নির্মাণে বিরোধিতা করেছেন তাদের তথ্য ওই জাদুঘরে রাখতে হবে।

প্রসঙ্গত: সর্বশেষ একনেক সভায় প্রধানমন্ত্রী ফরিদপুরের ভাঙ্গায় একটি জাদুঘর নির্মাণের নির্দেশ দেন।

তিনি বলেন, ওই জাদুঘরে পদ্মা সেতু নির্মাণে ব্যবহৃত কিছু যন্ত্রপাতি ও সরঞ্জাম রাখা হবে। প্রধানমন্ত্রী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিন সেতুটির নির্মাণ শ্রমিক, সংশ্লিষ্ট মন্ত্রী, সচিব ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ছবি তুলবেন সেই ছবিও ওই জাদুঘরে স্থান পাবে।

শম্ভু বলেন, কোনো নতুন রাস্তা তৈরির দরকার নেই। বিদ্যমান যে রাস্তাগুলো আছে তা মেরামত করে চলার উপযোগী করাতে হবে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বরগুনায় ২৫০ বেডের হাসপাতাল দিয়েছে। সেখানে ভবন নির্মাণ শেষ হয়েছে কিন্তু ডাক্তার নেই। নার্স নেই। ১০০ বেডের হাসপাতালের খাদ্যে আড়াই’শ বেড়ের হাসপাতাল চলে। বরগুনায় মডেল মসজিদ নির্মানের কাজ এগোচ্ছে না বলে তিনি উল্লেখ করেন।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।