ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৮
আজকের সর্বশেষ সবখবর

দায়িত্ববাহকদের সাথে এনসিটিএফ শিশুদের জবাবদিহিতামূলক অধিবেশন

মেজবাহ উদ্দিন
জুন ১৬, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
পঠিত: 278 বার
Link Copied!

বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিডিপি’র আয়োজনে বরগুনা উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১১ টায় ‘দায়িত্ববাহকদের সাথে এনসিটিএফ সদস্যদের জবাবদিহিতামূলক অধিবেশন’ অনুষ্ঠিত হয়।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত এ অধিবেশনে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কাওসার হোসেন।

এনসিটিএফ বরগুনা উপজেলা কমিটির সভাপতি সোলায়মান আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে অন্যান্য অতিথি বৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহকারী পুলিশ পরিদর্শক পুলিশ জাহিদুল ইসলাম, মোঃ জিয়াউর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, শহর সমাজসেবা অফিসের কর্মকর্তা সুজাউদ্দিন বিপ্লব, জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান হোসনেয়ারা চম্পা, সিবিডিপির চেয়ারম্যানপার্সন চিত্তরঞ্জন শীল, নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল হাফিজ, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি মালেক মিঠু প্রমুখ।

বরগুনা সদর উপজেলা এনসিটিএফ এর সহ-সভাপতি রিফাহ তাসনিয়া পুন্যি, সাধারন সম্পাদক উম্মে হাবিবা রূপা, বেতাগী থেকে এনসিটিএফ-এর উপজেলা সভাপতি খায়রুল ইসলাম মুন্না ও সাধারণ সম্পাদক ইসরাত জাহান লিমা, পাথরঘাটা উপজেলা এনসিটিএফ এর সভাপতি শোয়েব তাসিনসহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ অধিবেশনে অংশগ্রহণ করেন।

জবাবদিহিতা মূলক অধিবেশন অনুষ্ঠানে শিশুরা তাদের অধিকার নিয়ে বিভিন্ন প্রশ্ন উত্থাপন করে। এসব বিষয়ের মধ্যে উল্লেখযোগ্য হলো, ইভটিজিং প্রতিরোধ, প্রকাশ্যে ধুমপান বন্ধকরন, ১৮ বছরের নীচে কারো কাছে বিড়ি, সিগারেট বিক্রি না করা, শিশু শ্রম প্রতিরোধ এবং বাল্যবিবাহ বন্ধে পদক্ষেপ নেয়ার দাবী জানানো হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।