ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০৫

ভারতের হাসপাতালে বাংলাদেশি জেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ২৯, ২০২২ ২:২৫ পূর্বাহ্ণ
পঠিত: 72 বার
Link Copied!

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে সাগরে ভাসমান অবস্থায় ভারতে উদ্ধার হওয়া ইউনুস গাজী (৪৭) নামে এক জেলে মারা গেছেন। রবিবার (২৮ আগস্ট) দুপুরে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুম আকন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মৃত ইউনুস গাজী পটুয়াখালী জেলার মহিপুর থানার বিপিনপুর এলাকার শুক্কুর গাজীর ছেলে। গত ১৫ আগস্ট তিনি এফবি জান্নাত ট্রলারে বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যান। ১৮ আগস্ট ট্রলারটি প্রথমে ঝড়ের কবলে পড়ে এবং ১৯ আগস্ট সকালে ট্রলারটি ডুবে যায়। পরে ৪ দিন পর ভারতের জেলেরা তাকে ভাসমান অবস্থায় উদ্ধার করেন এবং কাকদ্বীপের তাকদির স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করেন। সেখানে ২ দিন আইসিইউতে থাকার পর শুক্রবার সকালে তিনি মারা যান।

ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক আরও জানান, তার মরদেহ ফিরে পেতে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে দাবি জানানো হয়েছে।

এদিকে ঝড়ের কবলে পড়ে ভারতে ভেসে যাওয়া জেলেদের উদ্ধার করতে গিয়েছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

তিনি জানান, কাকদ্বীপে ৪৬ জন জেলে, রায়দিঘি থানায় ১১ এবং কোস্টাল পুলিশ স্টেশনে ১৭ জন বাংলাদেশি জেলে রয়েছেন। তাদের মধ্যে কাকদ্বীপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইউনুস গাজী মারা গেছেন। তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি আরও জানান, আমরা সমিতির পক্ষ থেকে জেলেদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছি। এ ব্যাপারে সরকারের সহযোগিতা চাইছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।