ঢাকাবুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৫৬
আজকের সর্বশেষ সবখবর

গদি রক্ষায় সোমবার পর্যন্ত সময় পেলেন ইমরান খান

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৫, ২০২২ ৭:২৪ অপরাহ্ণ
পঠিত: 412 বার
Link Copied!

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের দ্বারা দাখিল করা গুরুত্বপূর্ণ অনাস্থা প্রস্তাব আলোচ্যসূচিতে উপস্থাপন না করেই ২৮ মার্চ (সোমবার) পর্যন্ত সংসদ অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়েছে। এতে গদি রক্ষায় হাতে সময় পেলেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান।

শুক্রবার (২৫ মার্চ) ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশনে স্পিকার আসাদ কায়সার এই অধিবেশন স্থগিতের ঘোষণা দেন। এর আগে স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টায় অধিবেশন শুরু হয়। দেশটির সংবাদমাধ্যম ডন ও জিও টিভি এ তথ্য জানায়।

ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক ইন ইনসাফের (পিটিআই) শাহ মাহমুদ কোরেশি, শিরিন মাজারি, আসার ওমর এবং আলি মোহাম্মদ খান, গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (জিডিএ) ড. ফাহমিদা মির্জা এই অধিবেশনে যোগ দিয়েছিলেন।

বিরোধীপক্ষ থেকে বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফ, পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি এবং কো-চেয়ার আসিফ আলি জারদারি উপস্থিত ছিলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের জন্য ২৫ মার্চ শুক্রবার পার্লামেন্টে গুরুত্বপূর্ণ অধিবেশন আহ্বান করেন স্পিকার আসাদ কায়সার। দেশটির জাতীয় পরিষদের নিয়ম অনুযায়ী অধিবেশন শুরু হওয়ার তিন দিন পর থেকে সাত দিনের মধ্যে ভোটের আয়োজন করতে হবে।

ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে বিরোধীদের এককাট্টা করেছে পাকিস্তানের প্রধান দুই বিরোধীদল। এই দল দুটি হলো পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। ‘দুর্নীতির’ রাজনীতির আশ্রয় নেওয়ার জন্য পিএমএল-এন ও পিপিপির নেতাদের নিন্দা জানিয়ে তাদের সমালোচনা করে আসছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

পার্লামেন্টে ইমরানের দল সংখ্যাগরিষ্ঠ। তবে বিরোধীদের দাবি, ক্ষমতাসীন দলের ২০ জনের মতো আইনপ্রণেতা ইমরানের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করবেন। চলতি মাসের শুরুতে বিরোধীদলগুলো ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রস্তাব উত্থাপন করে। তাদের দাবি, সাবেক এই ক্রিকেটার পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।