ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৭

এক ইলিশের দাম সাড়ে ৯ হাজার টাকা

পাথরঘাটা প্রতিনিধি
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৬:৩৭ অপরাহ্ণ
পঠিত: 115 বার
Link Copied!

বঙ্গোপসাগরের সুন্দরবনের কচিখালী এলাকায় এফবি শহিদ নামের ট্রলারের জেলের জালে ধরা পড়েছে ৩ কেজি ওজনের একটি বড় সাইজের ইলিশ। স্থানীয়রা এ সাইজের ইলিশকে রাজা ইলিশ বলে ডাকে। মাছটি সাড়ে ৯ হাজার টাকায় বিক্রি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। তিনি জানান, রবিবার (২৫ সেপ্টেম্বর) পাথরঘাটা বিএফডিসি মৎস্য ঘাটে ওই ইলিশটি সাড়ে বিক্রি হয়েছে।

ট্রলার মালিক ও ইলিশ বিক্রেতা শহিদুল ইসলাম জানান, সুন্দরনের কচিখালী এলাকায় রবিবার ভোরে অন্যান্য মাছের সাথে তাদের জালে ৩ কেজি ওজনের ওই ইলিশ মাছটি উঠে আসে। এছাড়াও তারা তাদের জালে আরো ২০০ পিচ ইলিশ মাছ পায়েছেন।

স্থানীয় পাইকার ও ওই ইলিশ মাছের ক্রেতা শহিদ মোল্লা জানান, শহিদুল ইসলামের জালে ধরা পড়া ৩ কেজি ওজনের একটি বড় সাইজের ইলিশ দুপুরে বিএফডিসির ঘাটে নিয়ে আসা হলে নিলামের মাধ্যমে সর্বোচ্চ দামে সাড়ে ৯ হাজার টাকা আমি মাছটি ক্রয় করি। ক্রয় করা ওই ইলিশ ঢাকায় পাঠালে ২/৩ হাজার টাকা লাভ হবে বলেও জানান তিনি।

জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এবছর একের পর এক নিম্নচাপ অব্যহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে জেলেদের জালে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। আশা করছি সামনের সময়ে জেলেদের জালে কাঙ্খিত ইলিশ ধরা পরবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।