ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৫৩
আজকের সর্বশেষ সবখবর

ওপারে ভালো থাকুন অ্যাথলেট

ডেস্ক রিপোর্ট
মার্চ ২০, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
পঠিত: 95 বার
Link Copied!

ষাটের দশকের অন্যতম সেরা অ্যাথলেট ও জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ হামিদা বেগম। দীর্ঘ অসুস্থতার পর গতকাল শনিবার রাজধানীতে নিজ বাসভবনে তার মৃত্যু হয়। বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দুই মেয়ে সন্তানের জননী ছিলেন। 

ষাটের দশকে পূর্ব বাংলা অ্যাথলেটিকসে বেশ সুনাম কুড়ান হামিদা বেগম; জিতেছিলেন রৌপ্য পদক। সে সময় ৫০, ১০০ ও ২০০ মিটার মিটে বেশ দাপট দেখিয়েছিলেন তিনি।

স্বাধীনতার পর ট্র্যাক ছেড়ে প্রশাসনে ঢুকে পড়েন হামিদ। জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী ক্রীড়া পরিচালক হিসেবে যোগ দেন। বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছিলেন তিনি। খেলাধুলায় অনন্য অবদান রাখায় ২০০৯ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার পান হামিদা বেগম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলের ছাত্রী ছিলেন এ ক্রীড়া প্রশাসক। তার সহপাঠী ছিলেন সুলতানা কামাল। বিশ্ববিদ্যালয় জীবনে অ্যাথলেটে নাম কুড়িয়েছিলেন এই দুই ক্রীড়াবিদ।

এ অ্যাথলেটের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) ও বাংলাদেশ আর্চারি ফেডারেশন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।