ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৪

হাদিসুরের ভাইয়ের বিএসসিতে যোগদান

নিজস্ব প্রতিনিধি
জুন ২, ২০২২ ১১:০২ পূর্বাহ্ণ
পঠিত: 164 বার
Link Copied!

ইউক্রেনে নিহত বাংলাদেশি নাবিক হাদিসুর রহমানের মেজ ভাই তরিকুল ইসলাম বাংলাদেশ শিপিং কর্পোরেশন খুলনা মহাব্যবস্থাপকের কার্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে যোগদান করেছেন।

বুধবার (১ জুন) তিনি যোগদান করেছেন। বিষয়টি নিশ্চিত করেন তার ছোট ভাই গোলাম মাওলা পিন্স। তিনি জানান, তরিকুল ইসলাম আগামী রবিবার (৫ জুন) থেকে নিয়মিত অফিস করবেন।

চাকরি পাওয়ার কথা জানিয়ে ফেসবুকে পোস্টও দিয়েছেন প্রিন্স। পোস্টটি হুবহু তুলে ধরা হল- “আজকে সবচেয়ে যে বেশি খুশি হতো সেই লোকটা আমাদের মাঝে আর নেই। তৃতীয় প্রকৌশলী মরহুম হাদিসুর রহমান ভাই তোকে খুব মনে পরে। আলহামদুল্লিাহ মেজ ভাইয়ের জয়েনিং। চলতি বছরের ২ মার্চ যুদ্ধকবলিত ইউক্রেনে বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) এর মালিকানাধীন জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি এ রকেট হামলায় নিহত আমার বড় ভাই মেরিন ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মারা যান। এসময় আমি আমার ভাইয়ের লাশ দেশে আনার জন্য বিভিন্ন অফিস আদালতে যোগাযোগসহ আমার পরিবারকে আকরে ধরে রাখতে চেষ্টা করি।

এসময় নৌপরিবহন প্রতিমন্ত্রীসহ বিভিন্ন অফিস আদালতে কর্মকর্তা-কর্মচারী আমাকে আশ্বাস দিয়েছেন প্রিন্স হতাশা হয়েও না। তোমার ভাই হাদিসুর রহমান বাংলাদেশের সম্পদ ছিল। তোমার ভাইয়ের লাশ বাংলাদেশ আসবে এবং তোমার পরিবারের দ্বায়িত্ব বাংলাদেশ সরকার নিবে। কিছুটা দেরিতে হলেও আমার সাথে দেওয়া কথাগুলো নৌপরিবহন প্রতিমন্ত্রীসহ বিভিন্ন অফিস আদালতের কর্মকর্তা-কর্মচারীগন দ্বায়িত্ব সহকারে একের পরে এক পালন করতে আছে। এজন্য আমি আমার পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএসসি, BOMMA, মেরিনের সকল বড় ভাইসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

এদিকে, নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসসির মালিকানাধীন ওই জাহাজে কর্মরত অন্যরা সাত মাসের বেতন পাবেন। এ ছাড়া নিহত হাদিসুর রহমানের পরিবার পাঁচ লাখ মার্কিন ডলার (প্রায় পাঁচ কোটি টাকা) ক্ষতিপূরণ পাচ্ছে, সেই সঙ্গে তার ভাইকে বিএসসিতে চাকরি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১ জুন তিনি বিএসসিতে যোগ দেবেন।

হাদিসুরের মেজ ভাই তরিকুল ইসলাম পটুয়াখালী সরকারি কলেজের স্নাতকোত্তর শিক্ষার্থী।

উল্লেখ্য, এ বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর অলভিয়া বন্দরে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি। সেখানে নোঙর করা অবস্থায় গত ২ মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হলে নিহত হন জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার বরগুনার বেতাগী উপজেলার হাদিসুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।