ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:০৫
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রীর মামলায় পুলিশ পরিদর্শক কারাগারে

ডেস্ক রিপোর্ট
এপ্রিল ৩, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ
পঠিত: 104 বার
Link Copied!

নির্যাতন করে স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার মামলায় বরগুনা তালতলি থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার (০৩ এপ্রিল) বিকেলে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আজম এ আদেশ দেন।

বরগুনার তালতলি থানার পরিদর্শক হিসেবে কর্মরত রফিকুল ইসলামের বাড়ি ঝিনাইদহ সদরের হলিধানী প্রতাপপুর গ্রামে। ২০১৩ সালে সাতক্ষীরার কালিগঞ্জ থানায় উপপরিদর্শক হিসেবে কর্মরত অবস্থায় তিন লাখ টাকা কাবিনে তিনি কালিগঞ্জ উপজেলার পূর্ব নারায়ণপুর গ্রামের মৃত আব্দুল মজিদের মেয়ে তানিয়া আফরিনকে বিয়ে করেন।

মামলায় বলা হয়েছে, রফিকুল যৌতুক হিসেবে বিয়ের আগে পাঁচ লাখ ও বিয়ের পর ১৩ লাখ টাকা নেন। এরপরও ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী তানিয়াকে নির্যাতন করেন তিনি। দাবি করা টাকা না পেয়ে ঢাকায় উত্তরার বাসা থেকে ২০২০ সালের ১০ ডিসেম্বর তানিয়াকে মারপিট করে তাড়িয়ে দেন রফিকুলের পরিবারের সদস্যরা। এ বিষয়ে মীমাংসার জন্য ২৫ ডিসেম্বর পারিবারিক বৈঠক হলে স্ত্রীকে দোতলায় ডেকে নিয়ে বেদম মারপিট করে চলে যান রফিকুল। তখন তানিয়াকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাড. জহুরুল হায়দার বাবু জানান, ২০২১ সালের ১০ জানুয়ারি তানিয়া তার স্বামী রফিকুল ইসলাম, শাশুড়ি রাহেলা খাতুন, দেবর সাইফুল ইসলাম ও সাইফুলের স্ত্রী নাহারের নামে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পিটিশন মামলা দেন। বিচারক অভিযোগটির বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন। পরে বিচারিক হাকিম ইয়াসমিন নাহার ছয়জনের সাক্ষী নিয়ে রফিকুলের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পান। তিনি আদালতে তদন্ত প্রতিবেদন দিলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এমজি আযম আসামি রফিকুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পুলিশ পরিদর্শক রফিকুল রবিবার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানির পর বিচারক জামিন আবেদন বাতিল করে আসামিকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আদালতের পরিদর্শক মাহবুবুর রহমান জানান, জামিন বাতিল হওয়ায় পরিদর্শক রফিকুল ইসলামকে সাতক্ষীরা জেলহাজতে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।