ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০২
আজকের সর্বশেষ সবখবর

৫শ’ কেজি হাঙর ও ৫টি শাপলাপাতাসহ আটক ৭

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২০, ২০২২ ১২:৪৯ পূর্বাহ্ণ
পঠিত: 65 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটায় ৫০০ কেজি হাঙরের বাচ্চা ও ২০ কেজি (৫টি) শাপলাপাতা মাছসহ ৭ জনকে আটক করা হয়েছে।

শনিবার (১৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে একটি কাঠের বোট তল্লাশি করে হাঙরের বাচ্চা ও শাপলাপাতা মাছসহ তাদের আটক করে কোস্টগার্ড।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কন্টিজেন্ট কমান্ডার এম জমির হোসেন (সিপিও) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে বিষখালী নদী সংলগ্ন পাথরঘাটা খাল থেকে একটি কাঠের বোট থেকে ৫০০ কেজি হাঙরের (প্রীতাম্বরী গিটার ফিস) বাচ্চা ও ২০ কেজি ওজনের ৫টি শাপলাপাতা মাছ জব্দ করা হয়। এসময় ৭ জেলেকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অর্থদণ্ড প্রদান করে জেলেদের ছেড়ে দেয়া হয় এবং জব্দ মাছগুলো মাটি চাপা দেয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, জব্দ করা মাছগুলো মাটি চাপা দিয়ে বিনষ্ট করা হয়েছে এবং আটক ৭জেলের মধ্যে প্রধানকে ভ্রাম্যমাণ আদালতে তিন হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তাদের সকলকে ছেড়ে দেয়া হয়েছে।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, হাঙর ও শাপলাপাতা নিধন সম্পূর্ণ বেআইনী। কোস্টগার্ড ও মৎস্য বিভাগের এমন অভিযান অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।