ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:০৫

জাতীয় সংগীতের সময়ও শ্লোগান, হাতাহাতি-বিশৃঙ্খলা

নিজস্ব প্রতিবেদক
জুলাই ১৭, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
পঠিত: 613 বার
Link Copied!

স্মরণকালের বিশৃঙ্খল পরিবেশের মধ্যে নির্ধারিত সময়ের ৩ ঘন্টা পরে অনুষ্ঠিত হলো বরগুনা জেলা ছাত্রলীগের ২৭ তম সম্মেলন।

পদপ্রার্থী কর্মীদের মধ্যে দফায় দফায় হাতাহাতির শেষে দুপুর ১২ টার পর দলীয় পতাকা উত্তোলন করেন ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। পায়রা অবমুক্ত করেন বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

জাতীয় পতাকা উত্তোলনের সময় উপস্থিত সকলে সম্মান জানালেও মিলনায়তনের ভিতরে এ সময় সম্ভাব্য সভাপতি ও সাধারন সম্পাদকের সমর্থনে চলতে থাকে পাল্টা পাল্টি শ্লোগান।

উদ্ভোধনী পর্বের পরে অতিথিরা মঞ্চে আসন গ্রহনের পরও দীর্ঘ সময় প্লাকার্ড-ফেষ্টুন নিয়ে সভাপতি-সাধারন সম্পাদক প্রার্থীদের কর্মীরা শ্লোগান অব্যাহত রাখলে চরম বিশৃঙ্খল পরিবেশ তৈরী হয়। একপর্যায়ে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন ছিড়ে পদপিষ্ট করাসহ চেয়ার ভাংচুর শুরু হয়। এসময় উপস্থিত জেলা আওয়ামী লীগ ও জেলা যুবলীগের নেতৃবৃন্দ তাদের নিয়ন্ত্রনের চেষ্টা করেও ব্যার্থ হন।

একপর্যায়ে জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মাইক্রোফোন হাতে নিয়ে কঠোর ভাষায় উচ্ছৃঙ্খল কর্মীদের নিয়ন্ত্রন করলে সন্মেলন শুরু হয়।

তারপরও মঞ্চে অতিথিদের সারির পেছনের আসন দখল করেন কিছু ছাত্রলীগের নেতা কর্মীরা। সাংবাদিকদের জন্য রাখা হয়নি কোন আসন।

জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য।

সম্মেলনে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর কবীর, সংরক্ষিত নারী সংসদ সদস্য সুলতানা নাদিরা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনে জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করেন। সর্বশেষ ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর জেলা ছাত্রলীগের সম্মেলন হয়। এবছর সভাপতি পদে ৩৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ২৮ জন জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।