ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪৭
আজকের সর্বশেষ সবখবর

বরগুনার ৩৬ উদ্যোক্তা পেলেন উৎপাদনশীলতা উন্নয়ন প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
জুন ২১, ২০২২ ৮:০৬ অপরাহ্ণ
পঠিত: 61 বার
Link Copied!

বেকার মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছে অসংখ্য উদ্যোক্তা। আর সেই উদ্যোক্তাদের মান উন্নয়নে সার্বিক সহযোগিতা করছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক)।

মঙ্গলবার (২১ জুন) বরগুনায় ৩৬ জন নতুন উদ্যোক্তা বরগুনা বিসিক থেকে ৩ দিন ব্যাপি উৎপাদনশীলতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করে।

সংশ্লিষ্টরা জানান, উদ্যোক্তা হয়ে যাতে মাঝ পথে ঝড়ে পরতে না হয় এবং পন্য উৎপাদনের জন্য কম্পানি পরিচালনার কলাকৌশলসহ দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে উদ্যোক্তাদের উৎপাদনশীলতার উন্নয়ন বিষয়ক এই প্রশিক্ষণ কোর্স করানো হয়।

উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ। সভাপতিত্ব করেন বিসিক বরগুনা জেলা কার্যালয়ের উপ-ব্যবস্থপক কাজী তোফাজ্জেল হক।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী উদ্যোক্তা ও স্বপ্নের হাট এর স্বত্বাধিকারী সহিদুল ইসলাম স্বপ্ন বলেন, মফস্বলে বসে অনলাইন বিজনেস করা একটি বড় চ্যালেঞ্জের। সেই সাথে বিশ্বের সাথে তাল মিলিয়ে উদ্যোক্তদের জন্য কাজ করা এখন খুবই কঠিন। তাই নিজেদের মান উন্নয়নে বিসিক সে ভাবে আমাদের মতো নতুন উদ্যোক্তাদের সাহায্য ও পরামর্শ দিচ্ছে। তাতে আমরা বরগুনাকে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড় করাতে পারবো। আর সেই সাথে বাংলাদেশের বেকার সমস্যা সমাধানে ব্যপক ভূমিক রাখতে পারবো বলে আমরা আশা করি। আজ ৩৬ জন উদ্যোক্তা মিলিত হতে পেরেছি শুধু মাত্র বরগুনা বিসিকের কারনে। আর এ সমন্নয় আমাদের ব্যবসাকে আরও গতিশীল করবে।

অনুষ্ঠানে উপ-ব্যবস্থপক কাজী তোফাজ্জেল হক তার বক্তব্যে বলেন, আজ ৩৬ জন উদ্যোক্তা বিসিকের যে প্রশিক্ষণ পেয়েছে এরাই এক সময় বরগুনার শিল্প উদ্যোক্তা হয়ে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে। কারন যুগে যুগে তরুনরাই পরিবর্তনের হাল ধরেছে। এক সময় আপনারা কেউ কাউকে চিনতেন না, আজ এ কোর্সের মাধ্যেমে আপনাদের একটি প্লাটফর্ম তৈরি হলো। সেই সাথে আপনারা একে অপরের পন্য ক্রয় বিক্রিয়ের মাধ্যমে নিজেদের ও বরগুনার মানুষের পাশে দাড়াতে পারবেন বলে আশা করি।

তিনি আরও বলেন, বরগুনা বিসিক আপনাদের জন্য সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে রাখবে। ব্যবসা সফল করতে যে কোন সহযোগিতার জন্য আমাদের পরামর্শ নিতে চলে আসবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।