ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৫
আজকের সর্বশেষ সবখবর

কৃষক ধলু হত্যার প্রধান আসামী গ্রেপ্তার

সাইদুল ইসলাম মন্টু
মে ১৩, ২০২২ ১০:৫০ অপরাহ্ণ
পঠিত: 259 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক ধলু মৃধা হত্যার প্রধান আসামী মো: রফিক মল্লিক (৫৫) কে গ্রেফতার করা হয়েছে। তাঁকে গ্রেফতারে স্বস্তির নি:শ্বাস ফেলেছে ধলুর অসহায় পরিবার।

পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে বেতাগী থানার তদন্ত কর্মকর্তা আব্দুস সালামের নেতৃত্বে উপজেলার পাশ্বর্তী আমড়াগাছিয়া গ্রামে অভিযান চালিয়ে বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১ টার দিকে কৃষক ধলু মৃধা হত্যার প্রধান আসামী মো: রফিক মল্লিকে তার এক নিকট আত্মীর বাড়ি থেকে গ্রেফতার করে।

জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ ভোলানাথপুর গ্রামের বাসিন্দা ৬০ বছর বয়সী মৃত ধলু মৃধা কৃষি কাজ করতেন। তার সঙ্গে একই গ্রামের চাচাশ্বশুর রফিক মল্লিকের সাথে জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। গত ২ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে রফিক তার লোকজন নিয়ে জমি মেপে দেখতে শুরু করে। এ সময় ধলুর সঙ্গে রফিকের কথা-কাটাকাটি হয়। এ পর্যায়ে রফিক তার লোকজন দা দিয়ে কুপিয়ে ধলু ও তার ছেলেকে আঘাত করেন। ঘটনাস্থলে মৃত্যু হয় ধলুর।

এ হত্যাকান্ডে ধলু মৃধার ছেলে মো: হাসান বাদী হয়ে বেতাগী থানায় মো: রফিক মল্লিক (৫৫), তার জামাই মো: রাজীব হাওলাদার (৩০), ছেলে রোহান (১৫), স্ত্রী লিটু বেগম (৪৫) ও মেয়ে রিমি বেগম (৩০) সহ ৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে (নং-১,তারিখ: ০২.০১,২০২১)।

মামলার বাদী কৃষক ধলু মৃধার ছেলে মো: হাসান মৃধা এ গ্রেফতারে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘আমরা খুশি। পুলিশ প্রশাসনকে এ জন্য ধণ্যবাদ জানাই।’

বিষয়টি নিশ্চিত করে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার বলেন, প্রধান আসামী রফিক পলাতক থাকায় এতে দিনে তাঁকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তথ্য প্রযুক্তিসহ একাধিক মাধ্যমে বিভিন্ন জায়গায় পুলিশী অভিযান চালিয়ে অবশেষে তাঁকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আগামীকাল তাঁকে বরগুনা জেল হাজতে প্রেরণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।