ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৫৭
আজকের সর্বশেষ সবখবর

কৃষকের ঘরে দুবৃত্তের আগুন

বেতাগী প্রতিনিধি
এপ্রিল ২৭, ২০২২ ৪:২৪ পূর্বাহ্ণ
পঠিত: 184 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে  আবুল হোসেন হাওলাদার (৭০)  নামে এক কৃষকের বসত ঘর, কাচারি ঘর ও গোয়ালের গাঁধায় আগুন দিয়েছে দুবৃত্তরা। সোমবার রাত ১ টায় উপজেলার সদর ইউনিয়নের ইউনিয়নের রাণীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

তবে পূর্ব শত্রুতার জেরে  আগুন দেয়া হয় বলে অভিযোগ উঠেছে ও ধারনা করছে স্থানীয়রা। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি।
এক ঘন্টার ও বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস  ও স্থানীয়রা।

ক্ষতিগ্রস্থদের অভিযোগ, পরিকল্পিতভাবেই তাদের ঘরে আগুন লাগানো হয়েছে। তবে কে বা কারা আগুন দিয়েছে  এই মুহূর্তে তা বলতে পারছে না তারা। তবে ক্ষতির পরিমাণ নগদ ২ লাখ ৫৬ হাজার টাকা পুড়ে যাওয়া সহ প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে পরিবার সূত্রে এমনটাই জানা গেছে। বেতাগী থানা ও রাণীপুর পুলিশ ফাড়ির পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

জানা গেছে, আবুল হোসেন হাওলাদার রাত দেরটার দিকে নাতির সাথে  প্রকৃতির ডাকে সারা দিতে গিয়ে উঠে দেখেন ঘরের পেছনের ভাগে আগুন জ্বলছে। একই সাথে টেরপান সামনের কাচারিটিও আগুনে পুড়ছে। কিন্ত বের হতে গিয়ে দেখেন  ঘরের দরজা ছিটকানি দিয়ে আটকা।

কৃষকের ছেলে শহীদুল ইসলাম জানান, এক পর্যায় সে ঘর থেকে বাহিরে বেরিয়ে আসলে তাকে হঠাৎ কে বা কারা লাঠী দিয়ে মাথায় আঘাত করে। এরই মধ্যে পরিবারের লোকজনের ডাক চিৎিকারে দুবৃত্তরা পালিয়ে যায়। যাতে কেউ সহজে আগুন নিয়ন্ত্রনে না আনতে পারে এ জন্য আগুন দেওয়ার আগে দুবৃত্তরা টিওবয়েলে তালাবদ্ধ করে রাখে এবং পানির ট্যাংক ও গোয়াল ঘরে গরুর খাবারের ভেতর বিষঢেলে রাখেন।

বেতাগী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল লতীফ হাওলাদার জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম হাওলাদার জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।