ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:২৩
আজকের সর্বশেষ সবখবর

বেতাগীতে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে মাঠকর্মীদের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মে ২০, ২০২২ ১২:১১ পূর্বাহ্ণ
পঠিত: 145 বার
Link Copied!

বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমানউল্লাহ আল মামুনের বিরুদ্ধে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ডজন খানেক লিখিত অভিযোগ করা হয়েছে। বুধবার (১৮ মে) এ অভিযোগ করেন বেতাগী উপজেলার অর্ধশতাধিক স্বাস্থ্য মাঠকর্মী।

লিখত অভিযোগে বলা হয়, বেতাগী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমানউল্লাহ আল মামুন সকল প্রকার বিল, ভাউচারে ৩৫ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নিয়ে স্বাক্ষর করেন।

এছাড়াও লিখত অভিযোগে তার বিরুদ্ধে ঘুষ দুর্নীতি, অশালীন ব্যবহার, স্টাফদের হয়রানি ও চাকরিচ্যুত করার হুমকি দেওয়াসহ আরও একাধিক অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগে মাঠকর্মীদের দাবি, আমানুল্লাহ আল মামুন একজন অসাধু, ভয়ংকর ও দুর্নীতিবাজ কর্মকর্তা। তাই তার হাত থেকে রেহাই পেতে অনতিবিলম্বে তার অপসারণ ও বদলির দাবি জানান মাঠকর্মীরা।

এ বিষয়ে বেতাগী উপজেলা চেয়ারম্যান মাসুদুর রহমান বলেন, চতুর্থ শ্রেণির কর্মচারীদের পোশাকের জন্য ১৫ হাজার টাকা করে দিয়েছে সরকার। সেই টাকা থেকেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমানউল্লাহ আল মামুনকে চাঁদা দিতে হয় বলে অভিযোগ পেয়েছি। কিছুদিন আগে খাদ্য পুষ্টি সচেতনতা সম্পর্কে কর্মশালার জন্য সরকার ১ লাখ ২৯ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। সেই টাকাও আত্মসাৎ করেছেন বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বেতাগী উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমানুল্লাহ আল মামুন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সত্য নয়। আমার নিচের কতিপয় কর্মকর্তা ও কর্মচারীরা তাদের অসাধু স্বার্থ হাসিলের জন্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।