ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২২

এক রাতে চার মন্দিরে চোরের হানা, আতঙ্কে ভক্তরা

বেতাগী প্রতিনিধি
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
পঠিত: 91 বার
Link Copied!

বরগুনার বেতাগী পৌর শহরে গভীর রাতে একই এলাকার চারটি মন্দিরে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশের পক্ষ থেকে তেমন কোন নিরাপত্তা জোরদার করা হচ্ছে না। অপরদিকে, এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে দাবি পুলিশের।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকালে সরেজমিনে চুরি হওয়া এলাকা বেতাগী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে গেলে স্থানীয় হিন্দু বাসিন্দারা এ অভিযোগ করেন। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই রাতে হিন্দু অত্যুষিত বেতাগী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শ্রীগুরু সংঘ মন্দির, কালি মন্দির, লোকনাথ মন্দির ও মনসা মন্দিরের পূজার সামগ্রী, শীল পাথর, স্বর্নালংকার, সিলিং ফ্যান চুরি হয়। এতে পুরো শহরের হিন্দুদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় খোকন ঠাকুর বলেন, পূজার সামগ্রী চুরি হওয়ার পর পুরোহিত ও ভক্তদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তাই প্রশাসনের কাছে নিরাপত্তা জোরদার করার দাবি জানাচ্ছি।

শ্রীগুরু সংঘ মন্দিরের সভাপতি উত্তম কুমার কর্মকার বলেন, কয়েকদিন পরেই শুরু হচ্ছে শারদীয় দূর্গা পূজা। এর আগে এভাবে চোরের উপদ্রব বাড়ায় পূজার্চনা ও প্রাথনা করতে সবাই আতঙ্কে রয়েছি। প্রশাসন নিরাপত্তা জোরদার করলে আতঙ্ক কিছুটা কমবে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার জানান, ইতোমধ্যে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। বাকি মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে। এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।