ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪০

ভিমরুলের কামড়ে কৃষকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি
সেপ্টেম্বর ৮, ২০২২ ১:৫৭ অপরাহ্ণ
পঠিত: 98 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে নূরুল ইসলাম গাজী (৭৩) নামে
এক বৃদ্ধ কৃষক ভিমরুলের কামড়ে প্রাণ হারিয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাতে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোসা. ফারহানা এ তথ্য নিশ্চিত করেন।

নুরু গাজী উপজেলার বিবিচিনি ইউনিয়নের গড়িয়াবুনিয়া গ্রামের মৃত হাতেম আলী গাজীর ছেলে।

স্থানীয়রা জানায়, নুরু গাজী মঙ্গলবার বিকেলে বাগানে গাছের শুকনো ডাল কাটতে বের হন এবং নারিকেল গাছের একটি শুকনো পাতা ধরে টান দেন। সাথে সাথে ওই পাতার সঙ্গে থাকা ভিমরুলের ঝাঁক উড়ে এসে তাঁর শরীরের হুমরি খেয়ে পড়ে এবং নানা জায়গায় হুল বসিয়ে দেয়।

এতে সে গুরুতর অসুস্থ হয়ে পরে। সন্ধ্যায় আহত অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। কিন্তু অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যায়।

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোসা. ফারহানা জানান, ভিমরুলে কামড় খাওয়া কৃষক বিলম্বিত করে হাসপাতালে আসার কারণে শরীরে বিষক্রিয়ায় ছড়িয়ে অবস্থায় আশঙ্কাজনক হয়ে পড়ে। ঐ রাতেই উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে পাঠানো হলে সেখানেই তিনি মারা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।