ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৫

ইউপি সদস্যকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

বেতাগী প্রতিনিধি
আগস্ট ১৭, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
পঠিত: 61 বার
Link Copied!

বরগুনার বেতাগী উপজেলায় মধ্যরাতে ঘরে পেট্রোল দিয়ে আগুনে পুড়িয়ে ইউপি সদস্য খান ফারুক আহমেদ শামীমকে হত্যার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার সড়িষামুড়ি ইউনিয়নের মায়ার হাট বাজারে নবজাগরণ আদর্শ সংঘের উদ্যোগে ২ ঘন্টা ব্যাপী এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়।

এ সময় বক্তব্য রাখেন সরিষামুড়ি ইউনিনের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোহাগ, নিহত শামীমের বড় বোন নাসিমা আক্তার, ছোট বোন লাকী আক্তার, চাচাতো ভাই মাসুম খান।

নিহত শামীমের বড় বোন নাসিমা আক্তার তার বক্তব্যে বলেন, মধ্যযুগীয় কায়দায় আমার ভাইকে নির্মমভাবে রাতের আধারে ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে। সরকার ও প্রশাসনের কাছে আমার আবেদন আমার ভাইয়ের হত্যাকরীদের দ্রুত গ্রেফতার করে যেন সর্বোচ্চ শাস্তি দেয়া হয়।

নিহত শামীমের মা মনোয়ারা বেগম বলেন, ঘটনার এক সপ্তাহ অতিবাহিত হলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। পুলিশের কাছে আবেদন তারা যেন দোষীদের চিন্হিত করে গ্রেফতার করে। আদালত যেন তাদের ফাসি দেয়।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার (০৯ আগস্ট) রাতে হঠাৎ ইউপি সদস্য ফারুক আহমেদের টিনের ঘরে আগুন লেগে যায়। এ সময় ইউপি সদস্য শামীম তাঁর স্ত্রীক ও সন্তানদের বাঁচাতে গিয়া গুরুত্বপূর্ণ দগ্ধ হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১১ আগস্ট) তাঁর মৃত্যু হয়। মৃত্যুর ঘটনায় (১৩ আগস্ট) শনিবার নিহত শামীমের মা মনোয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে বেতাগী থানায় হত্যা মামলা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।