ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪৮
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধী শিশুদের পরিবহনে যুবলীগ নেতার অটো গাড়ী উপহার

নিজস্ব প্রতিনিধি
জুলাই ৩১, ২০২২ ১০:১৮ অপরাহ্ণ
পঠিত: 318 বার
Link Copied!

বরগুনার বেতাগী উপজেলার দক্ষিণ করুনা গ্রামে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহনে একটি অটোরিক্সা  উপহার দেন কেন্দ্রীয় যুবলীগ প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার।

রবিবার বিকালে দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে প্রাঙ্গনে অটোরিক্সা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা আবদুস সোবাহান, বামনা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ইউসুফ আলী হাওলাার, যুগ্নসাধারণ সম্পাদক গোলাম সাব্বির ফেরদৌস তালুকদারসহ বেতাগী ও বামনা উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, এদের উপযুক্ত প্রশিক্ষণ প্রদান করা হলে তারা এ দেশকে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারে। মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে প্রতিনিয়ত গবেষনা চালিয়ে যাচ্ছেন। আর প্রধানমন্ত্রী কন্যার স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা কেন্দ্রীয় যুবলীগ সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিল ভাই এর নির্দেশে এই প্রতিবন্ধী বিদ্যালয়ে একটি ব্যাটারী চালিত অটো রিক্সা প্রদান করা হয়েছে। এখন থেকে এখানের শিশুরা নির্বিঘ্নে স্কুলে যাতায়াত করতে পারবে।

সভা শেষে কেন্দ্রীয় যুবলীগ নেতা নিজে গাড়ীতে করে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ঘুরে আসেন।

জানা গেছে, ২০১৮ সালে দক্ষিণ করুনা গ্রামে বেতাগী বরগুনা মহাসড়কের পাশে দৃস্টিনন্দন এ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়।

বর্তমানে এ বিদ্যালয়ে ১৫৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থী লেখাপড়া করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।