ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৬

স্বপ্নের ফেরি চলাচল, শোকরানা ও দোয়ানুষ্ঠান

বেতাগী প্রতিনিধি
জুলাই ৮, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ
পঠিত: 227 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে বিষখালি নদীতে বহুকাঙ্খিত বেতাগী -কচুয়া ফেরি চলাচল শুরু হওয়ায় বৃহস্পতিবার বেতাগী প্রেসক্লাব বেতাগী ফেরিঘাটে শোকরানা দোয়ানুষ্ঠানের আয়োজন করে।

প্রেসক্লাব সভাপতি আব্দুস সালাম সিদ্দিকীর সভাপতিত্বে ও ণাগরিক ফেরামের সভাপতি লায়ন শামীম সিকদারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, বেতাগী বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ রফিকুল আমিন (আল-আমিন), বেতাগী থানার তদন্ত কর্মকর্তা আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদীসুর রহমান পান্না, সবুজ কানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম লাবলু, সুশাসনের জন্য ণাগরিক সুজন সভাপতি সাইদুল সাইদুল ইসলাম মন্টু, প্রেসক্লাব সম্পাদক মহসিন খান, পৌর কাউন্সিলর আব্দুল মন্নানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

শেষে বেতাগী – কচুয়া ফেরি চলাচলে শোকরিয়া আদায়ে বেতাগী বন্দর জামে মসজিদের ইমাম খতিব মাওলানা জোবায়ের হোসেন মিলাদ এবং হাফেজ মাওলানা আলাউদ্দীন দোয়া মোনাজাত পরিচালনা করেন, এ সময় ফেরি স্থাপনে প্রধানমন্ত্রী, স্থানীয় সাংসদ, সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও পরম করুনা ময়ের প্রতি শোকরানা আদায় করা হয়। এতে রাজনৈতিক, শিক্ষক-শিক্ষার্থী, কৃষক, জেলে, শ্রমিক, গণমাধ্যম কর্মিসহ বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহন করে।

এ সময় বক্তরা বলেন, ফেরি চলাচল শুরু হওয়ায় বরগুনার বেতাগী ও ঝালকাঠির কাঠালিয়া উপজেলার দুই পাড়ের মানুষের চলাচলের পথ সুগম ও ভোগান্তি লাঘবের পাশাপাশি পায়রা থেকে মোংলা ও খুলনার দূরত্ব ৮০ থেকে ৯০ কিলোমিটার কমবে। দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ফেরি চালুর মাধ্যমে যশোর, বেনাপোল, খুলনা, মোংলা, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালীর পায়রা বন্দরের যাতায়াতে পথ কমে গেলো।

এ ফেরি চালুর মধ্যে দিয়ে বরগুনা ও ঝালকাঠি জেলার সাথে পায়রা সমুদ্র বন্দর, পর্যটন কেন্দ্র কুয়াকাটার সঙ্গে দক্ষিণ যোগাযোগ আরও একধাপ সহজ হলো। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর বিষখালি বেতাগী-কচুয়া ফেরি চালু হওয়ায় দক্ষিন-পশ্চিমাঞ্চলে পথ আরও কমে গেলো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।