ঢাকামঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৪
আজকের সর্বশেষ সবখবর

ফেরি উদ্বোধন নিয়ে একপক্ষের অসন্তোষ-ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৭, ২০২২ ৬:৫১ অপরাহ্ণ
পঠিত: 119 বার
Link Copied!

বিষখালী নদীতে বেতাগী-কচুয়া ফেরি উদ্বোধন হয়েছে। এ উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করা হলেও আয়োজিত ওই অনুষ্ঠানে দাওয়াত না দেওয়া নিয়ে এক পক্ষে অসন্তোষ সৃষ্টি হয়েছে।

বুধবার (৬ জুলাই) কচুয়া প্রান্তে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্থানীয় সাংসদ সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বেতাগীর নেতৃস্থানীয় কাউকে দাওয়াত দেওয়া হয়নি বলে প্রচারে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে সমালোচনার ঝড়। পুরো উপজেলা জুড়ে অসন্তোষ দেখা দিয়েছে।

এদিকে, স্বপ্নের বেতাগী-কচুয়া ফেরি বাস্তবায়নে বৃহস্পতিবার (৭ জুলাই) বেতাগী ফেরিঘাটে দোয়া ও শোকরানা অনুষ্ঠানের আয়োজনের উদ্যোগ নিয়েছে বেতাগী প্রেসক্লাব।

বিষয়টি নিশ্চিত করে বেতাগী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম মন্টু বলেন, কাঠালিয়ার নোংরা রাজনীতিতে বঞ্চিত দুই পাড়ের মানুষের ফেরি উদ্বোধনী আনন্দ উৎসব। এক পাশে অনুষ্ঠানের মাধ্যমে ফেরির উদ্বোধন করা মানুষের দৃষ্টিতে আয়োজকদের নিজেদের ছোট করা ছাড়া আর কি!

বেতাগী প্রেস ক্লাবের সভাপতি স্বপন কুমার ঢালী বলেন, দীর্ঘদিনের আন্দোলনের ফলে ফেরি উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে এমপি, উপজেলা চেয়ারম্যান, মেয়র এবং বেতাগীর সাংবাদিক ব্যতীত উদ্বোধন করাটা খুবই দুঃখজনক। এটা কাঁঠালিয়ার নেতাদের ও আয়োজকদের উচিত হয়নি।

এবিষয়ে বেতাগী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু জানান, এই জনপদের জন্য ফেরি পাওয়া খুবই আনন্দের। তবে এই আনন্দের পেছনে রয়েছে লম্বা আন্দোলনের ইতিহাস। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানে আমাদের বরগুনার ৩ এমপি, মেয়র একজনকেও না রাখায় আমরা অংশ নিইনি। এই বিষয়ে আয়োজকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও কথা বলা যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।