ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১১

‘মনে হয় জীবনের শেষ ভোট দিলাম’

বেতাগী প্রতিনিধি
জুন ৩০, ২০২২ ১২:৪৩ পূর্বাহ্ণ
পঠিত: 134 বার
Link Copied!

‘আমার দেবরের সহযোগিতায় ভোটকেন্দ্রে এসে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। অনেক দিন পর নিজের ভোট নিজেই দিলাম। যারে ভোট দিয়েছি, এই নাম আমি গোপন রাখমু। আশা করি, আমার চেয়ারম্যান প্রার্থী জয়ী হবে।’

কথাগুলো বলছিলেন, বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ভোট দিতে আসা শতবর্ষী হাজেরা খাতুন।

বুধবার (২৯ জুন) দুপুরে কাজিরাবাদ দীঘিরপাড় দাখিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দিতে আসেন তিনি। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে এভাবেই নিজের অনুভূতি প্রকাশ করেন শতবর্ষী হাজেরা খাতুন।

এসময় তিনি আরো বলেন, ‘মনে হয় জীবনের শেষ ভোট দিলাম। তবে জীবনের শেষ সময়ে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি, এজন্য খুব ভালো লাগছে।’

হাজেরা খাতুনের দেবর মতিউর রহমান বলেন, ‘ভোটকেন্দ্রের পরিবেশ ও নিরাপত্তাব্যবস্থা ভালো থাকায় ভোট দিতে কোনো সমস্যা হয়নি। এই শেষ বয়সে আমার ভাবি তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে এসেছেন। তিনি নিজের পছন্দ মতো প্রার্থীকে ভোট দিতে পেরেছেন তাই আমরাও খুশি।’

উল্লেখ্য, বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন চলতি বছরের শুরুর দিকে মারা যান। এরপর এই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী গত ১৫ জুন এই ইউনিয়নে ভোটগ্রহণের কথা থাকলেও পরিবেশ অনুকূলে না থাকায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে ২০ জুন নির্বাচন কমিশনের এক অফিস আদেশে ২৯ জুন স্থগিত হওয়া এই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়।

কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৯টি। ভোটার সংখ্যা ১৩ হাজার ১৬৮ জন। এদের মধ্যে ৬ হাজার ৬০১ জন পুরুষ এবং ৬ হাজার ৫৬৭ জন নারী ভোটার।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী সহিদুল ইসলাম জানান, বৈরী আবহাওয়ার কারণে বুধবার (২৯ জুন) সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৫টা পর্যন্ত।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন জানান, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে
নির্বাচনী মাঠে পুলিশের মোবাইল টিম, র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স, বিজিবির সদস্যের পাশাপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্টেট দায়িত্ব পালন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।