ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪২

স্বাস্থ্য কর্মকর্তার কক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিনিধি
জুন ১৩, ২০২২ ১১:০৩ পূর্বাহ্ণ
পঠিত: 194 বার
Link Copied!

বরগুনায় স্বাস্থ্য কমপ্লেক্সে সঠিক স্বাস্থ্যসেবা না পেয়ে স্বাস্থ্য কর্মকর্তার অপসারণ দাবীতে বিক্ষোভ মিছিল করেছে রোগিদের স্বজন ও সাধারণ জনগণ।

রবিবার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এঘটনা ঘটে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা রোগী ও স্থানীয় জনগন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমানুল্লাহ আল-মামুনকে না পেয়ে বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে তিনি আসলে বিক্ষুব্ধ জনতার মিছিলে স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে অবস্থান নেন এ স্বাস্থ্য কর্মকর্তা এবং জনতা তার কক্ষে তালা লাগিয়ে দেন। জনগণের পাশাপাশি দূর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ মিছিলে স্বাস্থ্য কমপেক্সের কর্তব্যরত চিকিৎসক ও কর্মচারিরাও অংশ নেয়।

পুলিশ জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নিবার্হী কর্মকর্তা ও বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন।

জানা যায়, স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তোলায় শনিবার উপজেলা স্বাস্থ্য কমপেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা রবীন্দ্রনাথ সরকারকে হঠাৎ অব্যাহতি দিয়ে স্বাস্থ্য কমপেক্সের কনিষ্ঠ চিকিৎসককে দায়িত্ব দেন অভিযুক্ত এই কর্মকর্তা। এর আগেও বিভিন্ন সময়ে কর্মচারিদের দ্রুত বদলি ও অপসারণের অভিযোগে তার বিরুদ্ধে উপজেলা পরিষদের রেজুলেশন, স্বাস্থ্য কমপেক্সের ২২ জন স্বাস্থ্য সহকারী ও ১৫ জন সিএইচসিপি গত ১৬ মে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন। এছাড়া এনিয়ে গত ২৪ মে কমপেক্সের মাঠকর্মীরা কর্মবিরতি ও মানববন্ধন করে। 

এসব বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আমানুল্লাহ আল-মামুন বলেন, আমি কোন মন্তব্য করতে চাচ্ছিনা। উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি পেলে আপনাদের জানানো হবে।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে যাই। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।