ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৪

৩ জুনকে ‘জাতীয় পরিচ্ছন্ন দিবস’ ঘোষণার দাবি বিডি ক্লিনের

নিজস্ব প্রতিবেদক
জুন ৪, ২০২২ ২:০৭ পূর্বাহ্ণ
পঠিত: 172 বার
Link Copied!

৩রা জুনকে ‘জাতীয় পরিচ্ছন্ন দিবস’ হিসেবে ঘোষণা দেয়ার দাবির মধ্যে দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে বরগুনায় শুক্রবার (৩ জুন) জেনারেল হাসপাতাল সংলগ্ন ও শহরের বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতার অভিযান চালিয়েছে বিডি ক্লিন বরগুনার সদস্যরা।

বিডি ক্লিন এর জেলা সমন্বয়ক নাঈম ইসলাম বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে সমগ্র বাংলাদেশে মোট ১১৭ টিম এক যোগে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান করেছেন। বরগুনার মোট ৫টি টিম কাজ করে। বিডি ক্লিন বরগুনার নেতৃত্বে বরগুনা জেনারেল হাসপাতাল ও তার আশপাশের এলাকা পরিচ্ছন্ন অভিযান করা হয়েছে৷ পরিচ্ছন্ন অভিযান শেষে সবাই একত্রিত হয়ে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ৩জুন দিসবটিকে জাতীয় পরিচ্ছন্ন দিবস হিসেবে ঘোষণা দেওয়ার জন্য তার নিকট ভিডিও বার্তার মাধ্যমে আকুল আবেদন ব্যক্ত করা হয়।

অভিযান চলাকালে সংগঠনটির বরিশাল বিভাগীয় সমন্বয়ক সুদেব বিশ্বাস বলেন, নতুন প্রজন্মকে একটি পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দেবার প্রত্যাশায় আমরা সারা দেশে ৩৬,৪৭৮ জন সদস্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। প্রায় প্রতিদিনই আমাদের সঙ্গে উদ্যমী কিছু তারুণ্য এ কাজে যুক্ত হচ্ছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিডি ক্লিনের বরগুনা জেলা কমিটির উপদেষ্টা শাহাবুদ্দিন সাবু, বিডি ক্লিনের বরিশাল বিভাগীয় সমন্বয়ক সুদেব বিশ্বাস, পল্লী চিকিৎসক মো. জহিরুল ইসলাম সৌরভ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।