ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৭

উচ্ছেদের পরও দখল, ফের অভিযান

নিজস্ব প্রতিনিধি
মার্চ ১৩, ২০২২ ১২:৪০ অপরাহ্ণ
পঠিত: 276 বার
Link Copied!

বরগুনা শহরের মাছ বাজার ব্রিজ সংলগ্ন লাকুরতলা এলকার খাকদোন নদীর উত্তর পাড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। রবিবার সকাল ৮ টা থেকে বরগুনা সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিজাম উদ্দিনের নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সদস্যদের সহযোগীতায় এ অভিযান শুরু করেন।

সহকারি কমিশনার (ভূমি) নিজাম উদ্দিন জানান, ভূমি অফিস থেকে এক সপ্তাহ আগেই উচ্ছেদ অভিযানের একটি প্রজ্ঞাপন জারি করেন। এছাড়াও গত ২ দিন আগে মালামাল সরানোর জন্য মাইকিং করা হয়। নির্দৃষ্ট সময়ে নিজ দায়িত্ব ওই জমি ছেড়ে দেয়ার আহবান জানানোর পরও যারা দখল ছাড়েনি, আমরা তাদের উচ্ছেদে অভিযান পরিচালনা করছি। তিনি বলেন, এখানের প্রায় ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

ওই এলাকার বাসিন্দারা গোলাম হায়দার বলেন, এই নিয়ে তিনবার এখানে উচ্ছেদ অভিযান চলছে। অবৈধ স্থাপনা উচ্ছেদের পরও একটি চক্র ফের দখলে নিয়ে সেখানে স্থাপনা নির্মাণ করে।

বরগুনার জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান বলেন, পর্যায়ক্রমে আমরা জেলার গুরুত্বপূর্ণ স্থানের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।